শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সরকারি কর্মকর্তা ব্যাংকার প্রভাষক স্কুলের শিক্ষক কলেজের ছাত্রসহ আটক ১৫

মাদারীপুর সংবাদদাতা : মাদারীপুর শহরের পাঠককান্দি এলাকা থেকে শুক্রবার বেলা ১১ টায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে সরকারি কর্মকর্তা, ব্যাংকার, কলেজের প্রভাষক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কলেজের ছাত্রসহ ১৫ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় আটককৃতদের কাছ থেকে পরীক্ষার প্রশ্ন, একটি কম্পিউটার, প্রিন্টার, ডিভাইস উদ্ধার করা হয়।
ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালীন সময়ে শহরের পাঠককান্দি এলাকার এস্তানুর চৌধুরীর বাড়ির ভাড়াটিয়া স্কুল শিক্ষক তাপসের ফ্লাট বাসার ভিতর থেকে পরীক্ষার প্রশ্নসহ ১৫ জনকে আটক করেছে মাদারীপুর ডিবি পুলিশ। আটককৃতরা হলেন এবিসিকে সৈয়দ আবুল হোসেন কলেজের প্রভাষক পলাশ মন্ডল (৩৫), শেখ ফজেতুন নেছা কলেজের প্রভাষক মনোতোষ সরকার (৩২), রাজবাড়ী জেলার কালুখালি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোকছেদুল আলম (৩৫), শামসুন্নাহার ভূঁইয়া উচ্চ বালিকা বিদ্যালয়ে সহকারী শিক্ষক সুরঞ্জন পান্ডে (৪২), কালিনগর ফাসিয়াতলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সন্তোষ হালদার (৪০), বিআরডিবিতে চাকুরীরত অপূর্ব হালদার (৩৫), কলাগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শশাংক বৈদ্য ( ৩২), স্বরুপকাঠি শাখার পূবালী ব্যাংকের ক্যাশিয়ার তানভীর আহম্মেদ (৩১), ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজের ছাত্র মো. আকরাম  হোসেন (২৪), বিনয় ভক্ত (২৭), অনাদি বিশ্বাস (২৭), মৃদুল হালদার (৩০), আশীষ বালা (২৯), অলক বালা (২০), মৃত্যুঞ্জয় বালা (২৫)। আটককৃতরা মোবাইল ডিভাইসের মাধ্যমে প্রশ্ন সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে প্রিন্ট করে প্রশ্নের উত্তর লিখে ডিভাইসের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রে পাঠাচ্ছিল।
মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন দেব বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে একটি সংঘবদ্ধ চক্র কয়েক দিন ধরে পরীক্ষার্থীদের কাছ থেকে প্রশ্ন ও উত্তরপত্র দেয়ার কথা বলে টাকা সংগ্রহ করছিল। পরীক্ষা চলাকালীন সময়ে হল থেকে ইলেকট্রনিক্স ডিভাইসের মাধ্যমে প্রশ্ন এই চক্রের কাছে আসে। প্রশ্ন ফাঁসকারী চক্রটি শহরের একটি বাসার মধ্যে বসে যে প্রশ্নে পরীক্ষা হচ্ছে সেই হুবহু প্রশ্ন সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে প্রিন্ট করে প্রশ্নের উত্তর লিখে ডিভাইসের মাধ্যমে পরীক্ষা কেন্দ্রের ভিতরে প্রেরণ করছিল। আটককৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
মাহিন্দ্র উল্টে চালক নিহত হেলপার আহত : মাদারীপুরের শিবচরে শুক্রবার সকালে মালবাহী মাহিন্দ্র গাড়ি উল্টে চালক নিহত ও হেলপার আহত হয়েছে। আহত হেলপারকে শিচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, শুক্রবার সকালে শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের শিকদারকান্দি এলাকায় একটি মালবাহী মাহিন্দ্র গাড়ি নির্মানাধীন একটি ব্রিজের উপর দিয়ে ওঠার সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে নিচে পড়ে যায়। এতে গাড়ির চালক ফারুক (২০) ও হেলপার গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক গাড়ির চালক ফারুককে মৃত বলে ঘোষণা করে। আহত গাড়ির হেলপারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ফারুক জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা গ্রামের মোসা মিয়ার ছেলে।

অনলাইন আপডেট

আর্কাইভ