ঢাকা, শনিবার 21 April 2018, ৮ বৈশাখ ১৪২৫, ৪ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

আদিতমারীতে জাল দলিলে জমি রেজিস্ট্রির অভিযোগ

লালমনিরহাট সংবাদদাতা: আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের সরলখাঁ গ্রামে জাল দলিলে জমি রেজিষ্ট্রির অভিযোগ পাওয়া গেছে। এমন ঘটনায় ওই জমির উপর নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। জানা গেছে ওই এলাকার আব্দুল খাঁর ছেলে সহীদ খাঁ, কাচুয়া খাঁর ছেলে আঃ সালাম, এলাম খাঁ, ও শরাদ্দি খাঁর ছেলে আলম খাঁর ৩৪ শতাংশ জমি যার খতিয়ান নং-৭০৩, জে এল নং-৩৫, একই এলাকার মজিবর রহমান পৈত্তিক ও ক্রয় সূত্রে দীর্ঘ দিন ধরে ভোগ করে আসলেও হঠাৎ সরলখাঁ গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আবু বক্কর সিদ্দিক মোট ৩৪ শতক জমির মধ্যে ৩.২৫ শতাংশ ভাগিদার দাবী করে ওই এলাকার নুর বানু নামের একজন মহিলার কাছে জাল দলিলের মাধ্যমে গত ১৮/০৯/২০১৬ ইং তারিখ আদিতমারী সাব রেজিষ্ট্রি অফিসে দলিল সম্পাদন পূর্বক নগদ টাকায় বিক্রি করেছে। এমন ভূয়া দলিলে জমি বিক্রয়ের বিষয়টি জানতে পেয়ে এর আগেই আথ্যাৎ গত ২৩/০৮/২০১৬ ইং তারিখ সাব-রেজিষ্ট্রার কামরুল ইসলাম এর নিকট মৃত মজিবর রহমানের ছেলে মশিউর রহমান লিখিত করলেও কোন প্রতিকার না পেলে ওই জমির নিশেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে গত ২৭/০৩/২০১৮ ইং তারিখ পিটিশন নং-৭৬/১৮ এর ধারা-১৪৪/১৪৫ যার নোটিশ নং-১৭৮(২)/১৮ জারি করেছে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত, লালমনিরহাট মামলা দায়েরের পর থেকে প্রতিপক্ষ নুর নবী, নুর আলম ও আবু বক্করসিদ্দিক প্রাণ নাশের হুমকি দিচ্ছে। অপর দিকে ভূক্ত ভোগীর ছেলে মশিউর রহমান গতকাল মঙ্গলবার ১৭ এপ্রিল সাংবাদিকদের নিকট এমন জালিয়াতির বিষয়টি জানালে কর্মরত সাংবাদিকরা আদিতমারী সাব রেজিষ্ট্রার কামরুল ইসলামের সাথে যোগাযোগ করে জানতে চাইলে তিনি স্বীকার করে বলেন, আমরা হাজার হাজার একর জমি দলিল করি কে কি জাল দলিল করলো আমাদের দেখার বিষয় নয়, তবে আদালত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে তিনি জানায়।
মশিউর রহমান জানান প্রতারণার মাধ্যমে জাল দলিল করে যার দলিল নং-৩৯৯১ জমির পরিমান ৩.২৫ শতক তিনি অবিলম্বে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
উল্লেখ্য আদিতমারী সাব রেজিষ্ট্রার অফিসে প্রায় একটি দালাল জাল ও ভূয়া দলিল রেজিষ্ট্রি করে সাধারন মানুষকে হয়রানী করার একাধিক অভিযোগ পাওয়া গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ