ঢাকা, রোববার 22 April 2018, ৯ বৈশাখ ১৪২৫, ৫ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

অবৈধ ক্লিনিক ও ডায়াগনোষ্টিক সেন্টার বন্ধের দাবি

 

রংপুর অফিস : আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রংপুর নগরীর জনসেবা ক্লিনিকসহ সকল রেজিস্ট্রেশন বিহীন অবৈধ ক্লিনিক ও ডায়াগনোষ্টিক সেন্টার বন্ধ ঘোষণার আল্টিমেটাম দিয়েছে রংপুর সম্মিলিত টেলিভিশন সাংবাদিক পরিষদ। গতকাল শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে রংপুর সম্মিলিত টেলিভিশন সাংবাদিক পরিষদের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে সাংবাদিকরা এ আল্টিমেটাম দেন। রংপুর সম্মিলিত টেলিভিশন সাংবাদিক পরিষদের সমন্বয়কারী এটিএন বাংলা ও এটিএন নিউজ-এর রংপুর বিভাগীয় প্রতিনিধি মাহবুবুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু, চ্যানেল আই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজিদ আহমেদ, বৈশাখী টিভির প্রতিনিধি আফতাব হোসেন, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম পিয়াল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবুল নাগ, রংপুর ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদ। মানববন্ধন ও সমাবেশ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে অংশ নেন, প্র্রবীণ সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু, রংপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক রশিদ বাবু, সহ সভাপতি আব্দুর রহমান মিন্টু, মাছরাঙ্গা টিভির সিনিয়র রিপোর্টার রফিক সরকার সহ বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিক এবং ক্যামেরা পার্সনগণ।  

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, স্বাস্থ্য বিভাগের অনুমোদনহীন নগরীর প্রাণকেন্দ্রে জনসেবা ক্লিনিক দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে অপচিকিৎসা দিয়ে আসছে। সন্ত্রাসী-দালাল পুষে সাধারণ মানুষকে জিম্মি করে অর্থ আদায় করছে। পেশাগত দায়িত্ব পালনকালে গত মঙ্গলবার রাতে ক্লিনিক কর্তৃপক্ষের সন্ত্রাসী বাহিনী এশিয়ান টেলিভিশনের ক্যামেরাপার্সন একেএম সুমন মিয়ার উপর হামলা করে তাকে গুরুতর আহত করে। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। সমাবেশে একই সাথে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক প্রবেশে বাধাদানের তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ না করলে এবং বিশ্ববিদ্যালয় এলাকায় সাংবাদিকদের বাধাহীন প্রবেশ নিশ্চিত না করলে সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক সংবাদ পরিবেশনের থেকে বিরত থাকবে। এদিকে রংপুরে ঘটে যাওয়া চাঞ্চল্যকর বিভিন্ন ঘটনার ব্যাপারে পুলিশ বিভাগ প্রয়োজনীয় তথ্য সহায়তা এবং সাক্ষাৎকার দিয়ে সহায়তা না করায় সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেন। সাংবাদিকদের তথ্য প্রদানে পুলিশ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবি জানান সাংবাদিকরা। অন্যথায় বিষয়টি পুলিশের মহাপরিদর্শককে অবহিত করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। 

এদিকে  সাংবাদিকদের মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি চলাকালে জনসেবা ক্লিনিক কর্তৃপক্ষের পাঠানো সন্ত্রাসী সাইফুলকে সাংবাদিকরা আটক করে পুলিশের কাছে সোর্পদ করে। রংপুর কোতয়ালী থানার ওসি বাবুল মিয়া জানান, সাইফুল এই মামলার আসামী ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান মিজুর সহযোগী। সাংবাদিকদের উপর হামলার ঘটনায় সে জড়িত বলে ওসি জানান।

বেরোবির নতুন শিক্ষকদের প্রশিক্ষণ

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ( বেরোবি) বিভিন্ন বিভাগে নতুন যোগদানকৃত শিক্ষকদের ধারাবাহিক প্রশিক্ষণের অংশ হিসেবে বুনিয়াদি প্রশিক্ষণের ৫ম ও ৬ষ্ঠ পর্ব গতকাল শনিবার  বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। 

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (ওছঅঈ) আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মির্জা বাকের সারওয়ার আহমদ এবং ন্যাশনাল ই-জিপি হেল্পডেস্ক-এর কল সেন্টার ম্যানেজার আবু সাকের চৌধুরী।

প্রশিক্ষণে গণিত, ম্যানেজমেন্ট স্টাডিজ, রসায়ন, পদার্থবিজ্ঞান ও  সমাজবিজ্ঞান বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকবৃন্দ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, অর্থ ও হিসাব, পরীক্ষা নিয়ন্ত্রণ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা এবং মেডিকেল সেন্টার বিভাগ -এ কর্মরত কর্মকর্তাবৃন্দ অংশ গ্রহণ করেন।

  এতে নতুন শিক্ষক এবং প্রশাসনিক কর্মকর্তাবৃন্দের মাঝে ই-টেন্ডার এবং সরকারের ই-প্রকিউরমেন্ট বিষয় সর্ম্পকে ধারণা দেয়াসহ বিস্তারিত আলোচনা করা হয়। 

উল্লেখ্য, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (ওছঅঈ) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (টএঈ)-এর একটি প্রকল্প। প্রকল্পটি বিশ্ববিদ্যালয় গুলোর মানোন্নয়নে কাজ করে থাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ