ঢাকা, মঙ্গলবার 24 April 2018, ১১ বৈশাখ ১৪২৫, ৭ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের রাজৈরে কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ সাড়ে ৩শত পরিবারের মধ্যে সম্প্রতি জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ত্রাণ বিতরণ করা হয়। রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নে ২০৬, আমগ্রাম ইউনিয়নে ১১০, খালিয়া ইউনিয়নে ৯, বদরপাশা ইউনিয়নে ৩ , ইশিবপুর ইউনিয়নে ২, রাজৈর সদর ইউনিয়নে ১৫ এবং বাজিতপুর ইউনিয়নে ৫পরিবারসহ মোট সাড়ে ৩‘শত পরিবারের প্রত্যেককে  ১০ কেজি চাল ও নগদ ১হাজার ৫শত টাকা দেয়া হয়। ত্রাণ বিতরণের সময়  জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম, রাজৈর উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান খান, রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ মোতালেব মিয়া, মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান খান, রাজৈর মুক্তিযোদ্ধা কমান্ডার সেকান্দার আলী শেখ, নৌমন্ত্রীর ছেলে জেলা ছাত্রলীগের সহসভাপতি আসিবুর রহমান খান, কদমবাড়ি ইউপি চেয়ারম্যান বিধান বিশ্বাস উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে রাজৈর উপজেলার দক্ষিণাঞ্চলের ১১ গ্রাম লন্ডভন্ড হয়ে যায়। এতে প্রায় ৪ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত এবং ৫শতাধিক গাছ উপড়ে পড়ে ও ভেঙ্গে পড়ে। ফলে বিদ্যুৎ লাইনের উপর ভেঙ্গে পড়া গাছের চাপে বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়েছে এবং তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। অন্যদিকে উপড়ে পড়া গাছের কারণে টেকেরহাট-কদমবাড়ি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
কদমবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অপূর্ব গাইন বলেন, ‘কদমবাড়ি, ফুলবাড়ী, মৃধাবাড়ী, দিঘীরপাড়সহ পার্শ্ববর্তী এলাকার উপর দিয়ে প্রচন্ড ঝড় বয়ে গেছে। এসব এলাকায় কমপক্ষে ২ শতাধিক ঘরবাড়ী বিধ্বস্ত হয়েছে । মাঠের বোরো ধানের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ