ঢাকা, মঙ্গলবার 24 April 2018, ১১ বৈশাখ ১৪২৫, ৭ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সরকার কৃষি ক্ষেত্রে অধিক গুরুত্ব দিচ্ছে -ড. আব্দুস শহীদ এমপি

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা: সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। বর্তমান শেখ হাসিনার সরকার কৃষি ক্ষেত্রে অধিক গুরুত্ব দিচ্ছে। আজ চারিদিকে তাকালে প্রকৃতি অপরূপ সাজে সবুজ ধানে মাঠ ভরে গেছে। কৃষকরা মনের আনন্দে ধান কাটা শুরু করেছে। সরকার কৃষকদের নানা ভূর্তকি দিয়ে কৃষি সরঞ্জামসহ সার, বীজ, নগদ অর্থ দিয়ে সহযোগিতা করছে। কৃষকের মুখে হাসি ফোঁটানোর জন্য আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি ১৬ এপ্রিল মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায়  কৃষকদের মধ্যে বিনামূল্যে সার, বীজ ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য মো: আব্দুল মতিন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমেদ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো: সামছুউদ্দিন আহমদ।
উল্লেখ্য, খরিফ-১/২০১৮-২০১৯ মৌসুমে উফশী ও নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও (সেচ সহায়তা) ও আগাছা দমন বাবদ ২০৫০ কৃষককে নগদ ৩০ লক্ষ ৫২ হাজার টাকা প্রদান করা হয়। প্রতি কৃষক ১ বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও সেচ এর জন্য নগদ ৫০০ টাকা পাচ্ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ