ঢাকা, মঙ্গলবার 24 April 2018, ১১ বৈশাখ ১৪২৫, ৭ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

মুক্তিযোদ্ধা কোটা বাতিলের দাবিতে মানববন্ধন

বাগেরহাট সংবাদদাতা : সরকারী চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বাতিলের সিদ্ধান্ত বাতিলসহ ছয় দফা দাবীতে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযোদ্ধারা।
পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেন। সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড যৌথভাবে ঘন্টাব্যাপী ওই কর্মসূচি পালন করে।
এই কর্মসূচিতে জেলার কয়েকশ মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা অংশ নেন।
ছয় দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, জামায়াত শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী ব্যক্তির সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া বন্ধ করা, জামায়াত শিবির ও স্বাধীনতা বিরোধী যারা বর্তমানে সরকারি চাকরিতে বহাল রয়ে দেশের উন্নয়ন ব্যাহত করছে, মুক্তিযুদ্ধ ও সরকার বিরোধী নানা ষড়যন্ত্রের চক্রান্তে রয়েছে তাদের চিহ্নিত করে চাকরি থেকে বরখাস্ত করা এবং এদের স্থাবর অস্থাবর সকল সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে।
মানববন্ধনে মুক্তিযোদ্ধা নেতারা বলেন, কোট সংস্কারের নামে যারা হত্যা, গুজব ছড়িয়ে উষ্কানি দিয়ে দেশে অরাজকতা, নাশকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টির চেষ্টা করছে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছেন মুক্তিযোদ্ধা নেতারা। তাদের দাবি মেনে না নিলে সামনে তারা বৃহৎ আন্দোলন গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি দেন।
মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শাহীনুল আলম ছানা, সদর উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা শওকত হোসেনসহ মুক্তিযোদ্ধা নেতারা।

অনলাইন আপডেট

আর্কাইভ