ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনার ১৭ থানায় প্রতি মাসে গড়ে পৌনে চারশ’ মামলা হচ্ছে 

খুলনা অফিস : খুলনায় প্রতি মাসেই অপরাধমূলক মামলা বাড়ছে। প্রতি মাসে গড়ে পৌনে চারশ’ মামলা হচ্ছে খুলনার ১৭ থানায়। মহানগরীর মধ্যে খালিশপুর ও উপজেলা পর্যায়ে পাইকগাছা অপরাধের তালিকায় শীর্ষে রয়েছে। বেশির ভাগ মামলা মাদক, নারী ও শিশু নির্যাতন। জেলা আইনশৃঙ্খলা কমিটির গত ছয় মাসের সভার প্রতিবেদন পর্যালোচনায় এ তথ্য প্রকাশ করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানান, গত বছরের অক্টোবর মাসে ৪৫৩টি, নবেম্বর মাসে ৪১৩টি, ডিসেম্বর মাসে ৩৬৮টি, জানুয়ারি মাসে ৩০৩টি, ফেব্রুয়ারি মাসে ৩৩৪টি ও মার্চ মাসে ৩৫৮টি মামলা দায়ের হয়। দায়েরকৃত মামলাগুলো হচ্ছে- ধর্ষণ, রাহাজানি, খুন, চুরি, অস্ত্র আইন, নারী শিশু পাচার, মাদক ইত্যাদি। গেল ছয় মাসে জেলায় ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

   গেল আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা ম্যাজিস্ট্রেট আমিন উল আহসান মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স এবং এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, মাদকের কারণেই অপরাধের মাত্রা বৃদ্ধি পেয়েছে। মহানগরীতে জুয়া ও লটারি বন্ধ হয়েছে। স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে ইয়াবা আসক্তির পরিমাণ বেড়েছে।

সভায় জেলা পুলিশ সুপার নিযামুল হক মোল্লা উল্লেখ করেন, জেলায় খুনের মত অপরাধের ঘটনা কমেছে। নারী ও শিশু নির্যাতন মামলা হলেও তদন্তে তা মিলছে না। মাদক ব্যবসায়ীদের গ্রেফতারে পুলিশ সাহসী ভূমিকা অব্যাহত রেখেছে।  ডেপুটি পুলিশ কমিশনার সভাকে জানান, কেএমপির কোন সদস্য অপরাধ করলে তা কঠোরভাবে পদক্ষেপ নেয়া হচ্ছে।

পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান স.ম. বাবর আলী উল্লেখ করেন, উপজেলা এলাকায় ভূমি দখল ও গাছকাটা চক্রের তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ