ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

চকরিয়ার ডুলাহাজারায় বনবিভাগের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

 

চকরিয়া সংবাদদাতা: কক্সবাজারের উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ চকরিয়ায় বনভূমিতে অভিযান চালিয়ে অবৈধভাবে নির্মিত চারটি স্থাপনা উচ্ছেদ করেছে ডুলাহাজারা বনবিটের বনকর্মীরা। সোমবার (২৩ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিল ভিলেজারপাড়া ও মালুমঘাট বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

বনবিভাগ সূত্রে জানা গেছে, ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ বনভূমি এলাকায় বেশ কিছু অবৈধ বনভূমি দখল করে ঘেরাবেড়া দিয়ে বসতঘর নির্মাণ হচ্ছে; এমন খবর পেয়ে ডুলাহাজারা বনবিট কর্মকর্তা আতিকুল হক চৌধুরীর নেতৃত্বে একদল বনকর্মী অভিযান পরিচালনা করে। অভিযানে ভিলেজারপাড়ায় তিনটি ও মালুমঘাট বাজার এলাকায় একটি নতুন নির্মাণাধীন বসতঘর উচ্ছেদ করা হয়।

ডুলাহাজারা বিট কর্মকর্তা আতিকুল হক চৌধুরী জানান, সরকারী বনবিভাগের জায়গা দখল করে ঘর নির্মাণকালে ডুলাহাজারা পাগলীরবিল এলাকায় তিনটি ও বিট কার্যালয় সংলগ্ন মালুমঘাট বাজার এলাকা থেকে একটি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তিনি আরো বলেন, বনভূমিতে অবৈধ জায়গা দখল করে যে সমস্ত লোক বসতি নির্মাণ করবে; সে যেই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। এছাড়া বনভূমি এলাকায় সরেজমিন পরিদর্শন করে পরবর্তীতে পর্যায়ে অন্যান্য স্থাপনার ব্যাপারেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ