ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ফাউন্টেন পেন দিয়ে জিম্মি

গত সপ্তাহে এয়ার চায়নার একটি ফ্লাইটে এক যাত্রী ফ্লাইট অ্যাটেনডেন্টকে ফাউন্টেন পেন দিয়ে জিম্মি করে। ফ্লাইটটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। এ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। এয়ার চায়নার ফ্লাইটটি হুনান প্রদেশের চাংশা শহর থেকে বেইজিংয়ের উদ্দেশ্যে যাচ্ছিল। কিন্তু পথিমধ্যে হঠাৎ এক পুরুষ যাত্রী এক নারী অ্যাটেনডেন্টকে জাপটে ধরে। এরপর একটি ফাউন্টেন পেন তাঁর ঘাড়ের কাছে ধরে জিম্মি করে রাখে।
দেশটির সিভিল এভিয়েশন অথরিটি জানায় যে, এমন পরিস্থিতিতে ফ্লাইটটিকে ঝেংজোউ শহরে জরুরি অবতরণ করা হয়। তাৎক্ষণিকভাবে তাদের ওয়েবসাইটে দেয়া ঘটনাটি নিয়ে খুব সংক্ষিপ্ত একটি বিবৃতি দেয়া হয়েছে।
সেখানে বলা হয়েছে, এয়ার চায়না ফ্লাইটটির নম্বর ছিল ১৩৫০। জিম্মিকারী ব্যক্তিকে চিহ্নিত করা যায়নি। ঘটনা নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে তারা বলেছে যে, শেষ পর্যন্ত কেউ আহত হননি।
এরই মধ্যে চীনের জনপ্রিয় ইউটিউব চ্যানেল সাংহাইলিস্টে প্রকাশ হওয়া সেই ভিডিওতে দেখা যায়, সেই ব্যক্তি বিমানের কোনো একটি দেয়ালের পাশে হেলান দিয়ে সেই ফ্লাইট অ্যাটেনডেন্টের গলায় হাত পেঁচিয়ে বসে আছেন। তার আরেক হাতে সেই ফাউন্টেন পেন।
সেই ব্যক্তি চিৎকার করছেন। যাত্রীদের অনেকেই ঘটনার নিয়ন্ত্রণ নিতে গিয়ে ব্যর্থ হচ্ছেন। পরে বিমানের ককপিটের জানালা দিয়ে সশস্ত্র পুলিশ ঢোকে। তাঁরা অন্য যাত্রীদের সহায়তায় ঐ ব্যক্তিকে পাকড়াও করেন এবং সেই অ্যাটেনডেন্টকে উদ্ধার করেন। সেই অ্যাটেনডেন্ট শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত না হলেও মানসিক ধাক্কা খেয়েছেন বলে মনে হচ্ছে। কোনো কোনো চীনা গণমাধ্যম জানিয়েছে, ঐ ব্যক্তি আসলে মানসিক রোগী। তাই এমন আচরণ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ