ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রি করায় ডিলারশীপ বাতিল

শরীয়তপুর সংবাদদাতা : খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল কালো বাজারে বিক্রি করার বিষয়টি প্রমাণিত হওয়ায় শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোনায়েম খানের ডিলারশীপ বাতিল করা হয়েছে। শরীয়তপুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের কর্মকর্তা খোন্দকার নূরে আলম সিদ্দিকীর স্বাক্ষরিত এক আদেশের মাধ্যমে কালোবাজারি ডিলার মোনায়েম খানের ডিলারশীপ বাতিল করা হয়। আজ রোববার ডিলারশীপ বাতিলের আদেশ ডিলার মোনায়েম খান ও ট্যাগ অফিসার ৪৫নং ডোসমার সরকারি প্রাথমি বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসনা হেনার কাছে পাঠানো হয়েছে।
শরীয়তপুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বাক্ষরিত আদেশ থেকে জানা যায়, উপজেলার ডোমসার ইউনিয়নের ডোমসার বাজারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মোসার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোনায়েম খান গত ১৮ এপ্রিল কার্ডধারী ভোক্তাদের মাঝে চাল বিক্রি না করে অধিক লাভের উদ্দেশ্যে কালোবাজারে চাল বিক্রি করে।
কালোবাজারে চাল বিক্রির বিষয়টি ডোমসার বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীর কাছে কাছে ধরা পরে। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।
পরে বিষয়টি শরীয়তপুর সদর উপজেলা খাদ্যনিয়ন্ত্রণ অফিসের কর্মকর্তারা তদন্ত করে কালোবাজারে চাল বিক্রির সত্যতা পায়। খাদ্য বান্ধব কর্মসূচির ৮.১ ও ৮.২ ধারা অনুযায়ী মোনায়েম খানের ডিলারশীপ বাতিল করা হয়েছে।
বাতিল আদেশে বলা হয়েছে, ডিলার মোনায়েম খান কর্তৃক আত্মসাৎ করা ২শ ৬৫ কেজি চালের অর্থনৈতিক মূল্যের দ্বিগুন হারে ট্রেজারী চালানের মাধ্যমে সোনালী ব্যাংকে শরীয়তপুর শাখায় জমা করে চালানের মূল কপি উপজেলা খাদ্যনিয়ন্ত্রণ অফিসে জমা দেওয়ার জন্য দিতে হবে। মজুত থাকা অবশিষ্ট চাল ডোমসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চান মিয়া মাদবরের নিকট বুঝিয়ে দিতে বলা হয়েছে এবং পরবর্তী চাল বিতরণের দিন চেয়ারম্যানকে ট্যাগ অফিসার হাসনা হেনার উপস্থিতিতে অবিশিষ্ট কার্ডধারি ভোক্তার কাছে চাল বিতরণ করতে বলা হয়।
কালোবাজারে বিক্রির বিষয়ে ট্যাগ অফিসার হাসনাা হেনা বলেন, চাল বিতরণের বিষয়ে ডিলার তাকে অবগত করেনি।
চেয়ারম্যান চান মিয়া মাদবর বলেন, ডিলারের কাছ থেকে চাল বুঝে নিয়ে ট্যাগ অফিসারের সহায়তায় ভোক্তাদের মাঝে বিক্রি কর হবে।
সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক খোন্দকার নূরে আলম সিদ্দিকী বলেন, ডিলার মোনায়েম খানের ডিলারশীপ বাতিল কারা হয়েছে।
হতদরিদ্রদের মাঝে চাল বিক্রি কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার স্যারের সাথে আলোচনা করে জানা যাবে ডিলারের বিরুদ্ধে কোন আইনী ব্যবস্থা গ্রহন করা হবে কি না?

অনলাইন আপডেট

আর্কাইভ