ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ব্রাহ্মণবাড়িয়া সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ায় অপরাধী ধরতে নতুন প্রযুক্তি চালু করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ প্রযুক্তির উদ্বোধন করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন ও সংশ্লিষ্টরা প্রযুক্তিটি বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলা শহরের কাউতলী থেকে কুমারশীল মোড় পর্যন্ত ৬৪টি সিসি ক্যামেরা বসানো আছে। নতুন সফটওয়্যারে ছবিসহ ডাটাবেজ দেয়া অপরাধীরারা ওই এলাকার মধ্যে ঢুকলেই পুলিশ সতর্কবার্তা পাওয়া যাবে। আপতত দুই হাজার অপরাধীর ডাটাবেজ এ সফটওয়্যারে দেয়া হবে।
প্রযুক্তির সিস্টেম ডেভেলাপার বাসুদেব চৌধুরী রাজ সংবাদ সম্মেলনে জানান, এর মূল কাজ হচ্ছে মুখ চিহ্নিত করা। সফটওয়্যারে যার ডাটাবেজ দেয়া থাকবে তাকে চিহ্নিত করে দিবে ওই প্রযুক্তি। অপরাধী চিহ্নিত করে স্বয়ংক্রিয়ভাবেই ম্যাসেজ দিবে এ সফটওয়্যার।
গাড়ি চালকের মৃত্যু
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি চালক মোঃ আব্দুল মালেক-(৬৬) প্রকাশ কালু মিয়া দায়িত্বপালনরত অবস্থায় অসুস্থ হয়ে মারা গেছেন। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে তিনি সরাইলের ইউএনওকে গাড়িতে করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয়ে নিয়ে আসেন। ইউএনও গাড়ি থেকে নেমে সভায় চলে যাওয়ার পর কালু হঠাৎ বুকে ব্যাথা অনুভব করে মাটিতে পড়ে যান।
সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
লাশ উদ্ধার
ব্রাহ্মণবাড়িয়ায় বস্তাবন্দী অবস্থায় অজ্ঞাতনামা এক মহিলার মাথাবিহীন লাশ উদ্ধার করেছে পুলিশ।
পৌর এলাকার নয়নপুর গ্রামের তিতাস নদী থেকে লাশটি উদ্ধার করা হয়।
মাথা না থাকায় লাশটি কার তা শনাক্ত করা যাচ্ছে না। অজ্ঞাতনামা ওই মহিলার বয়স ৩০ থেকে ৩৫ হবে বলে ধারণা করছে পুলিশ।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে নয়নপুর এলাকায় তিতাস নদীতে একটি বস্তা ভাসতে দেখে স্থানীয়দের সন্দেহ হলে থানায় খবর দেয় তারা।
গাছ চাপায়-
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ঝড়ে গাছ চাপায় আলী আকবর-(৮০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। উপজেলার বড়িকান্দি ইউনিয়নের পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঝড়ের সময় বিল থেকে বাড়ি ফেরার পথে গাছ চাপায় তিনি মারা গেছেন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান নিশ্চিত করেছেন। এদিকে জেলার আখাউড়া উপজেলার গাজীরবাজার, হীরাপুর, দেবগ্রামসহ বিভিন্নস্থানে ঝড়ে বেশ কয়েকটি বাড়িঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। বিভিন্নস্থানে গাছপালা ভেঙ্গে পড়ে।

অনলাইন আপডেট

আর্কাইভ