ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুর বিভাগীয় পরিচালকের পদ দীর্ঘ ৩ বছর ধরে শূন্য

রংপুর অফিস : পরিবার পরিকল্পনা অধিদপ্তর রংপুর বিভাগীয় পরিচালকের পদটি দীর্ঘ ৩ বছর ধরে শূন্য রয়েছে। ফলে এই বিভাগের ৮ জেলার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রশাসনিক কার্যক্রমে এক ধরনের স্থবিরতা সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।
প্রাপ্ত তথ্যে জানা গেছে- পূর্বের রংপুর বিভাগীয় পরিচালক রংপুর থেকে অন্যত্র বদলী হওয়ার পর পরিবার পরিকল্পনা অধিদপ্তর রাজশাহী বিভাগীয় পরিচালক মলয় কুমার রায় (পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব) বিগত ৭-১২-২০১৫ সাল থেকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে রংপুর বিভাগীয় পরিচালকের দায়িত্বে রয়েছেন।
তিনি রাজমাহী বিভাগের অতিরিক্ত দায়িত্ব পালন শেষে মাসে মাত্র ২/৩ দিনের জন্য রংপুরে দায়িত্ব পালন করতে আসেন। ফলে দায় সারা রুটিন দায়িত্ব পালন ছাড়া এই অঞ্চলের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের স্বাভাবিক কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। জেলা-উপজেলার কর্মকর্তাবৃন্দ ইচ্ছে মাফিক তাঁদের দায়সারা দায়িত্ব পালন করছেন।
ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক এবং কর্মীরা পর্যন্ত যেন স্বাধীনতা ঘোষনা করে বসেেেছন। বিভিন্ন দপ্তর গুলোতে  কার্যক্রমের এমন বেহাল দশা যে ২৪ ঘন্টা সেবা কেন্দ্র গুলোতেও সঠিক দায়িত্ব কেউ পালন করেন না।
অবিলম্বে এই সংকটের সমাধান করার জন্য একজন পুর্নাঙ্গ দায়িত্বপ্রাপ্ত পরিচালক রংপুর বিভাগীয় অফিসে দায়িত্ব দেয়া জরুরী প্রয়োজন বলে পরিবার পরিকল্পনা অধিদপ্তর রংপুর বিভাগের সচেতন কর্মকর্তাবৃন্দ অভিমত পোষণ করেছেন।  

অনলাইন আপডেট

আর্কাইভ