ঢাকা, বুধবার 25 April 2018, ১২ বৈশাখ ১৪২৫, ৮ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

দর্শনার্থী সংকটে খুলনার সমবায়ীদের উৎপাদিত পণ্য মেলা

খুলনা অফিস : ক্রেতা ও দর্শনার্থী শুন্য খুলনার সমবায়ীদের উৎপাদিত পণ্যের মেলা। গত রোববার মেলার তৃতীয় দিনেও দর্শক ও ক্রেতাদের খুব একটা সাড়া মেলেনি। এছাড়া উৎপাদিত পণ্যের মেলা বলা হলেও বেশ কয়েকটি স্টলে ছিল ঢাকা থেকে ক্রয় করে আনা সামগ্রী। একই ব্রান্ডের পন্য একাধিক স্টলে। এতে মেলার উদ্দেশ্য পূরণ নিয়ে সংশয় প্রকাশ করেছে সংশ্লিষ্টরা।
সরেজমিন দেখা যায়, তিন দিনব্যাপী সমবায়ীদের পণ্যের উৎপাদিত পণ্যের মেলা-২০১৮ এর গতকাল ছিল তৃতীয় দিন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মেলায় সরেজমিন দেখাযায় মেলার প্রায় সকল স্টল ছিল দর্শনার্থী সংকটে। এ মেলায় মিল্কভিটা, ঠিকানা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, নবরূপা মহিলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি, জননী, কারুকথা, খুলনা মৌচাষি কল্যাণ সমবায় সমিতি, মিশুক, জনতা আদর্শ গ্রাম, প্রদীপ্ত মহিলা, খুলনা সমবায় শিল্প, আমদাবাদ মৃৎ শিল্প সমবায় সমিতি, বনলতা, কল্যাণী, সেতু বন্ধন, ভেনাস, বুনন হস্ত শিল্প, সুন্দরবন, তিতাস, শুভেচ্ছা, সুন্দরবন, হায়বাতপুর, নেহা, মিশন, কামারালী, জোয়ালা, কালীগঞ্জ, আসবা, আলোর ঠিকানা, মাগুরা দুস্থ মৌমাছি, দ্বীপ্ত মহিলা, একতা হেয়ার প্রোসেসিং সমবায় সমিতিসহ মোট ৩৬ স্টলে তাদের পণ্য সাজিয়ে রাখে। মাগুরা, চুয়াডাঙ্গা সাতক্ষীরাসহ বিভাগের বিভিন্ন স্থান থেকে আসা এসব সমবায়ীদের স্টল ভুগছিলো ক্রেতা ও দর্শনার্থী সংকটে।
এদিকে মেলায় একটি ব্রান্ডের পণ্যে একাধিক স্থানে দেখা গেছে। উজিরপুর অর্গানিক বহুমুখী সমবায় সমিতির উৎপাদিত আটা দেখা গেছে বিভিন্ন স্টলে বিক্রি করতে। এছাড়া ঢাকা থেকে কিনে আনা থ্রিপিচ ও বিভিন্ন পোষাক ও দেখা গেছে মেলার অনেক স্টলে।  এতে মেলার উদ্দেশ্য পূরণ নিয়ে সংশয় প্রকাশ করেছে অনেকেই।

অনলাইন আপডেট

আর্কাইভ