ঢাকা, বৃহস্পতিবার 26 April 2018, ১৩ বৈশাখ ১৪২৫, ৯ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কাব্যগ্রন্থ ‘মূল্যবোধ’-এর মোড়ক উন্মোচন মূল্যবোধ ছাড়া মানুষ হয় না-ভিসি ড. আবুল হাসান

তরুন কবি মান এর নতুন কাব্যগ্রন্থ ‘মূল্যবোধ’ এর মোড়ক উন্মোচন করলেন শতাধিক দেশী বিদেশী শিক্ষা প্রতিষ্ঠানের বইপ্রেমী শিক্ষকদের নিয়ে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভিসি ও প্রথিতযশা লেখক প্রফেসর ড. আবুল হাসান এম সাদেক। রাজধানীর উত্তরা পার্টি সেন্টারে গতকাল মোড়ক উন্মোচনকালে মাননীয় ভিসি বলেন, ‘মূল্যবোধ ছাড়া মানুষ হয় না। 

মানুষ ও অন্যান্য প্রাণির মধ্যে পার্থক্য সৃষ্টি করে এই মূল্যবোধ। মানুষের মধ্যে শিক্ষা মূল্যবোধ সৃষ্টি করে। মূল্যবোধ সৃষ্টি না হলে তা শিক্ষা নয়। শিক্ষা ও শিখন এক নয়। শিক্ষা সর্বদাই ধনাত্মক। মূল্যবোধ অর্জন করা গেলে উৎকর্ষ সাধিত হয়। তবে এজন্য বই পড়ার অভ্যাস গঠন করা দরকার। বই পড়ে শিক্ষার্থীরা তাদের চিন্তার জগতে আন্দোলিত হয়, ধীরে ধীরে বোধের উদয় হয়, মূল্যবোধ জাগে। তবে এজন্য আমাদের অবশ্যই ভাল বই নির্বাচন করা দরকার।’ 

অনুষ্ঠানে কবি মান বলেন, ‘এটা তাই যা আপনাদের মনে ও অন্তরাত্মায় চায়। এটা সবার। এটা আপনাদেরই কর্ম। মূল্যবোধ সার্বজনীন। এটা ছাড়া বাঁচা যায় না। সমাজ টেকে না।’ এ সময় বিশ^বিদ্যালয়ের ডজনখানেক শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন সেবাধর্মী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ