ঢাকা, বৃহস্পতিবার 26 April 2018, ১৩ বৈশাখ ১৪২৫, ৯ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

পরিবেশ রক্ষায় পাটের বহুমুখী ব্যবহার বাড়ানোর আহ্বান

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির উদ্যোগে মহাসমাবেশের আয়োজন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : পরিবেশ রক্ষায় পাটের বহুমুখী ব্যবহার বাড়ানোর আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির মহাসমাবেশে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, পরিবেশকে রক্ষা করার জন্য পাটকে অনেক গুরুত্ব দেয়া প্রয়োজন, এর পাশাপাশি প্লাস্টিক আমাদের প্রতিনিয়ত যে ক্ষতি করছে তা থেকে বেরিয়ে আসতে পাটের বহুমুখী ব্যবহারে আমাদের এগিয়ে আসতে হবে।
তিনি আরও বলেন, বাংলাদেশের অর্থনীতিকে আরও সমৃদ্ধ করার জন্য পাঠ সেক্টর অনেক গুরুত্বপূর্ণ। পাটশিল্পে অপার সম্ভাবনা রয়েছে তাই পাটের বহুমুখী ব্যবহার সম্পর্কে আমাদের আরও অবগত হতে হবে। পাটশিল্প রক্ষা করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বলেন, বঙ্গবন্ধু দেশকে দারিদ্র্যমুক্ত ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ে তোলার জন্য যে স্বপ্ন দেখেছিল সে স্বপ্ন পূরণে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির কর্মচারিদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যে বকেয়া বেতন পাবেন এবং এবারের জাতীয় বাজেটে পাট খাতে আরও টাকা বরাদ্ধ করার যে দাবি জানিয়েছেন আমি সে দাবির সমর্থন জানাই। কিন্তু যে নিয়ম-নীতি আছে সে নিয়ম-নীতি অনুযায়ী সরকারের কাছে আপনারা স্মারকলিপি জমা দিবেন। আমি আশা করি প্রধানমন্ত্রী আপনাদের এ দাবি গভীর ভাবে পর্যবেক্ষণ করবেন। কারণ গরীব, দুঃখী মানুষের প্রতি শেখ হাসিনা সবসময় সহানুভূতিশীল।
বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. টিপু সুলতানের সভাপতিত্বে মহাসমাবেশে বক্তব্য রাখেন আরটিভি চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্ঠা ড. হোসেন জিল্লুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মাহবুবা নাসরীন, প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ