ঢাকা, বৃহস্পতিবার 26 April 2018, ১৩ বৈশাখ ১৪২৫, ৯ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি ও জামায়াতের তিন নেতাসহ সাতক্ষীরায় আটক ৫১ জন

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় পুলিশের সন্ত্রাস,নাশকতা ও মাদক বিরোধী চলমান অভিযানে বিএনপি ও জামায়াতের তিন নেতাসহ ৫১ জনকে আটক করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যা থেকে গতকাল বুধবার সকাল পযর্ন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।  আটককৃতদেও বিরুদ্ধে ৭ টি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ জানায়,সাতক্ষীরা সদর থানা থেকে ১১ জন,কলারোয়া থানা ৭ জন,তালা থানা ৪ জন, কালিগঞ্জ থানা ৪ জন,শ্যামনগর থানা ১১ জন,আশাশুনি থানা ৫ জন,দেবহাটা থানা ৫ জন,পাটকেলঘাটা থানা পুলিশ ৪ জনকে আটক করেছে।
 আটককৃতদের মধ্যে  আশাশুনি উপজেলা বিএনপির যুগ্ন-সম্পাদক জুলফিক্কার হোসেন জুলি ও কালিগঞ্জ উপজেলা জামায়াতের রোকন আব্দুল কাদেরসহ ৫১ জন।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে জানান,আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।
ওসি সুবীর দত্তকে স্টান্ড রিলিজ
দুর্নীতির অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ থানার ওসি সুবীর দত্তকে স্টান্ড রিলিজ করে বাংলাদেশ রেলওয়ে পুলিশে বদলি করা হয়েছে। তার বিরুদ্ধে ব্যাপক অনিয়ন ও দুর্নীতির অভিযোগ উঠার পর পুলিশের হেডকোয়াটার থেকে বদলির আদেশ আশে। মঙ্গলবার(২৪/০৪/২০১৮) রাতেই কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রাজীব হোসেনের নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়।
২০১৭ সালের ১১ নভেম্বর ওসি সুবীর দত্ত কালিগঞ্জ থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদান করার পর তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠে।
মামলার ভয় দেখিয়ে ব্যবসায়ী থেকে শুরু করে দিন মজুরকে চাঁদার টাকা দিতে হত। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতিসহ একাধিক ব্যক্তি তার বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগ করে।
জানা গেছে, থানা অফিসার ইনচার্জ কালিগঞ্জ থানায় (১১/১১/২০১৭) যোগদানের পর থেকে এলাকার নিরীহ মানুষদের তুলে নিয়ে মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দেওয়া, সন্ত্রাসীদের পরিবর্তে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের ধরে মিথ্যা মামলায় জেলে পাঠানো, সাংবাদিককে খাইয়ে ফেলানোর হুমকী দেয়ার  অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
ওসি সুবীর দত্ত জানান,তার বিরুদ্ধে আনা অভিযোগ সমূহ বেশির ভাগ মিথ্যা। তার সময়ে কালিগঞ্জে ব্যাপক হারে অপরাধ হ্রাস পেয়ে ছিল। অপরাধ করতে না পেরে অপরাধীরা তার বিরুদ্ধে নানা অভিযোগ তোলে। বদলি সরকারি চাকরিতে একটা নিয়মিত বিষয়। তারই অংশ হিসেবে তাকে বদলি করা হয়েছে বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ