ঢাকা, শুক্রবার 27 April 2018, ১৪ বৈশাখ ১৪২৫, ১০ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ধান গবেষণা ইনস্টিটিউট'র তিন কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে খুলনায় পরোয়ানা

 

খুলনা অফিস : চাকরি  দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র প্রদান ও অর্থ আত্মসাতের মামলায় গাজীপুরে অবস্থিত বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট'র (ব্রি) পাঁচ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম এ পরোয়ানা জারি করেন।

আসামীরা হলেন-ধান গবেষণা ইনস্টিটিউট'র কৌলী সম্পদ ও বীজ বিভাগের ফিল্ড ম্যানেজার মো. ফারুক হোসেন, তার স্ত্রী রুমা বেগম ও বাবা মো. হারুন-অর-রশীদ এবং ধান গবেষণা ইনস্টিটিউট'র কৌলী সম্পদ ও বীজ বিভাগের ম্যানেজার মো. আক্কাছ সরদার ও কর্মকর্তা মো. এনামুল হক। 

প্রতারণার শিকার খুলনার বিএল কলেজের ছাত্র মো. ওহিদুল ইসলাম বাদী হয়ে গত ৪ মার্চ খুলনার আমলি আদালত ‘গ’ অঞ্চলে মামলাটি দায়ের করেন। (মামলা নম্বর- সিআর ৮৪/১৮)। আদালতের বিচারক (মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট) মো. শাহীদুল ইসলাম মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। পুলিশ অভিযোগটি তদন্ত করে ওই পাঁচজনের বিরুদ্ধে বৃহস্পতিবার আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। 

আদালত বৃহস্পতিবার অভিযোগপত্র আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বাদী পক্ষের আইনজীবী বিধান ঘোষ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ