ঢাকা, শুক্রবার 27 April 2018, ১৪ বৈশাখ ১৪২৫, ১০ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

চারঘাটে পিস্তল-গুলীসহ জেএমবি’র সদস্য গ্রেফতার

 

রাজশাহী অফিস : রাজশাহীতে পিস্তল--গুলীসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার ভোররাতে জেলার চারঘাট উপজেলার হলিদাগাছি গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত লোকমান হাকিম (৪৫) রাজশাহী মহানগর পুলিশের বেলপুকুর থানার মাহেন্দ্রা গ্রামের মৃত আলিম উদ্দিনের ছেলে। তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলী, দুটি ‘জিহাদী’ বই, একটি মুঠোফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়। র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লোকমান হাকিম ২০০২ সালে আঞ্চলিক জেএমবি নেতার মাধ্যমে এই সংগঠনে যোগ দেন। পরবর্তীতে ওই আঞ্চলিক নেতার নেতৃত্বে তিনি সাংগঠনিক সভা, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায় ও দাওয়াত দেয়ার কাজেও অংশ নেন। কয়েক বছর আগে রাজশাহীর পবা উপজেলায় জেএমবির এক গোপন বৈঠক থেকে ১২ জঙ্গিকে পুলিশ গ্রেফতার করে। তবে সেদিন পালিয়ে গিয়েছিলেন লোকমান। এরপর তিনি আত্মগোপনে থেকেই রাজশাহী মহানগরীর জোকাবিল এলাকায় শারীরিক ও অস্ত্র প্রশিক্ষণ নেন। বিভিন্ন সময় তিনি ছদ্মবেশে টিউবয়েলের প্রধান মিস্ত্রি হিসেবে সহযোগী সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকায় যাতায়াত করতেন এবং সংগঠনের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করতেন। র‌্যাব-৫ এর একটি দল বিষয়গুলো নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করে। এ নিয়ে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে থানায় একটি মামলা করা হয়েছে।

ট্রাক চাপায় যুবক নিহত

গোদাগাড়ী (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাক চাপায় খালেদ সাইফুল্লাহ (২৭) নামে মোটরসাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। তিনি গোদাগাড়ী পৌর এলাকার মহিশালবাড়ী গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

জানা যায়, বুধবার বিকেল ৬ টার দিকে চাঁপাইনবাগঞ্জের দিক হতে সাইফুল্লাহ মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। এই সময় চাঁপাইনবাবগঞ্জগামী একটি ভুটভুটি তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। কিন্তু সামনের দিক থেকে আরেকটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এই ঘটনার পর স্থানীয় জনতা কিছুক্ষণের জন্য মহাসড়কে যানচলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে পুলিশ এসে যান চলাচল স্বাভাবিক করে। 

অনলাইন আপডেট

আর্কাইভ