ঢাকা, শুক্রবার 27 April 2018, ১৪ বৈশাখ ১৪২৫, ১০ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সাবেক মন্ত্রী এম শামসুল ইসলামের ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী এম শামসুল ইসলাম আর নেই (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা ৩০মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দুই ছেলে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, অনেক দিন ধরেই দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে ভুগছিলেন এই রাজনীতিক। 

তিনি জানান, মরহুমের প্রথম নামাযে জানাযা বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। আজ শুক্রবার সকাল ৯টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাযা ও সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাযা শেষে লাশ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীর সুখবাসপুরে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ জুমা শেষ নামাযে জানাযার পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

১৯৯১ সালের মুন্সীগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন শামসুল ইসলাম। এর পর তিনি সরকারের তথ্য মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের আগ পর্যন্ত তিনি দলের স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ