ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ক্ষমতায় থাকার জন্য সরকারের কোনো ষড়যন্ত্রই এবার কাজে আসবে না -নোমান

গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ অধ্যক্ষ সমিতি আয়োজিত বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে শিক্ষক সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : জনগণকে আরও ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ দিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল¬াহ আল নোমান বলেছেন, আমাদের আন্দোলন শুধু বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য নয়, দেশের জনগণের স্বার্থও এর সাথে জড়িত। আমাদের মূল শক্তি দেশের জনগণ। তারা ঐক্যবদ্ধ হচ্ছে এবং সামনে আরও হবে। সরকার যতই চেষ্টা করুক না কেন এবার আর ক্ষমতায় থাকা যাবে না। তিনি বলেন, গত ৮ ফেব্রুয়ারি আমাদের নেত্রী কারাগারে যাওয়ার পরে দেশে নতুন রাজনৈতিক ধারার সৃষ্টি হয়েছে। এই নতুন ধারা অবৈধ সরকারের পতন ঘটাবে, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করবে। গতকাল শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপিপন্থী শিক্ষকদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ‘অধ্যক্ষ শিক্ষক সমিতি’ এ সমাবেশের আয়োজন করে।
 নোমান বলেন, মিথ্যা মামলায় বেগম জিয়াকে কারাগারে নিক্ষেপ করার পর আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্ট নিয়ে বিভিন্ন ধরনের অপপ্রচার করে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছিল। কিন্তু ডিজি (পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক) সত্য কথা বলে দিয়েছেন, তিনি বলেছেন, পাসপোর্টের সঙ্গে নাগরিকত্বেও কোনো সম্পর্ক নেই।
 নোমান বলেন, আমি আগেও বলেছি তারেক রহমান এই মুহূর্তে দেশে নিরাপদ নন। তাকে যদি দুরভিসন্ধিমূলক ষড়যন্ত্রের মাধ্যমে হত্যার প্রচেষ্টা বা হত্যা করা হয় সেটা অস্বাভাবিক কিছু হবে না। কাজেই এই অবস্থায় তারেক রহমান কেন দেশে আসবেন? আমি ব্যক্তিগতভাবে তাকে বলবো এই মুহূর্তে আপনি দেশে আসবেন না। দেশে না আসার ইতিহাস অনেক আছে, বিভিন্ন দেশের বিপ¬বের ইতিহাস পড়লে বুঝা যায়।
বিএনপির এই নেতা আরও বলেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশের সব বড়বড় নেতারা তাদের দেশকে পরিবর্তন করার জন্য নিজেদের দেশে থাকতে পারেন নাই। বিদেশে থেকে তারা আন্দোলন পরিচালনা করেছেন এবং সফল হয়েছেন। তেমনি আমাদের নেতা তারেক রহমান দেশের বাইরে থেকে এই আন্দোলন সফল করবেন এবং দেশে ফিরবেন। তবে এই মুহূর্তে আমি ব্যক্তিগতভাবেও বলবো তার দেশে আসার দরকার নাই।’
আয়োজক সংগঠনের সভাপতি শিক্ষক নেতা আব্দুর রহমানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান, শিক্ষক নেতা জাকির হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ