ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

রূপগঞ্জে ভূমিদস্যুদের ধাওয়া করলেন ইউএনও

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক নিরীহ পরিবারের অভিযোগের ভিত্তিতে সড়েজমিনে গিয়ে সত্যতা পেয়ে স্থানীয় ভুমিদস্যুদের ধাওয়া করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজে। উপস্থিত পুলিশ কর্মকর্তা, ইউপি সদস্য, সাংবাদিক ও স্থানীয় জনগণের সামনে ওই ভুমিদস্যুদের ধাওয়া করা হয়। শুক্রবার বিকেলে উপজেলার দাউদপুর ইউনিয়নের শিমুলিয়া এলাকায় ঘটে এ ঘটনা।
ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় সূত্র জানায়, শিমুলিয়া এলাকার মোহাম্মদ আলী নামে এক নিরীহ ব্যক্তির কাছ থেকে ৩২ লাখ টাকার মধ্যে ১৫ লাখ টাকা দিয়ে জালিয়াতি করে জমি জবরদখল করে নিয়ে নেয় আনোয়ার, সাইফুল, আল-আমিনসহ একদল ভুমিদস্যু। বিষয়টি নিয়ে ওই ভুক্তভোগী পরিবারটি রূপগঞ্জ প্রেসক্লাবে অভিযোগ নিয়ে আসেন। পরে ”জনতার মুখোমুখি” রূপগঞ্জ প্রেসক্লাব লাইভ অনুষ্ঠানে অভিযোগ গুলো তুলে ধরেন ক্ষতিগ্রস্ত মোহাম্মদ আলী। এরপর প্রেসক্লাবের সভাপতি, লেখক, কলামিস্ট মীর আব্দুল আলীম ক্ষতিগ্রস্তদের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামকে অবহিত করেন। বিষয়টি নিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার, বেশ কয়েকজন সাংবাদিক, ইউএনও, পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের ডাকেন। এসময় একে অপরকে দোষারোপ করছিলো। এক পর্যায়ে অনেকটা অপরাধ দেখে ইউএনও নিজে অভিযুক্তদের ধাওয়া করে আটক করতে যায়। এসময় অভিযুক্ত আনোয়ার, সাইফুল ও আল-আমিন ইউএনও’র হাত থেকে রক্ষা পেয়ে দৌড়ে পালিয়ে যায়। ইউএনও’র এ ধরনের তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় ক্ষতিগ্রস্তরাসহ এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেন। তাৎক্ষণিক রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করলে নিরীহ পরিবারের জমি সংক্রান্ত অভিযোগের বিষয়টি সমাধানের নির্দেশ দেয়া হয়।
অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ৩২ লাখ টাকা জমির মূল্য ধরা হয়। জমির বিক্রির পুরো টাকা নিয়েও অস্বীকার করছে তারা।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, উভয় পক্ষকে ডেকে সমস্যা সমাধান করা হবে। ক্ষতিগ্রস্তদের পাওনা পাইয়ে  দেয়া হবে। কোন প্রকার ঠকানো হবেনা।

ট্রাক চাপায় নারীর মৃত্যু
নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্রুতগামী ট্রাক চাপায় নিশি (২৫) নামে এক নারী নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে উপজেলার গোলাকান্দাইল এলাকার এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে ঘটে এ ঘটনা। নিহত নিশি গোলাকান্দাইল এলাকার সেলিম মিয়ার স্ত্রী।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জসিম জানান, ভুলতার একটি হাসপাতালে ডাক্তার দেখিয়ে নিজ বাড়িতে যাওয়ার পথে সড়ক পাড়াপাড়ের সময় দ্রুতগামী ট্রাক চাপা দিলে গুরুতর আহত হন। পরে মুমুর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ