ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

এনায়েতপুরে ২ রোহিঙ্গা যুবতী উদ্ধার

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা : সিরাজগঞ্জের এনায়েতপুরে ২ রোহিঙ্গা যুবতীকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেলের দিকে ভাঙাবাড়ি মহল্লার বারুপুরের মোক্তেল হাসেনের ছেলে মানবপাচারকারি নজরুল ইসলামের বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়। এরা হলেন- আমানুল্লাহর স্ত্রী রোকেয়া খাতুন (১৯) ও নুর আলমের স্ত্রী রহিমা খাতুন (১৮)।
রোহিঙ্গা যুবতীরা জানান, গত বছরের আগস্টে মিয়ানমার থেকে নাফ নদী পাড়ি দিয়ে কক্সবাজারের উখিয়া কুতুপালং এলাকায় থাকি। কিছু দিন সেখানে থাকার পর পালিয়ে দিনাজপুর এলাকায় এক আত্মীয়ের বাড়িতে অবস্থান নিলে এনায়েতপুর থানার ভাঙাবাড়ি মহল্লার বারুপুরের মোক্তেল হোসেনের  ছেলে নজরুল ইসলাম তাদের মালয়েশিয়া নেয়ার কথা বলে বুধবার রাতে নিজ বাড়িতে নিয়ে আসে। এর পর থেকে এলাকার বেশ কয়েক জায়গায় বেড়াতে নিয়ে যায়। শুক্রবার সকালের দিকে এলাকার লোকজন জানাজানি হলে ওই বাড়িতে বহুলোকজন এসে ভীরজমায়। এবিষয়ে স্থানীয় হারুন অর রশিদ বলেন, নজরুল চিহ্নিত মানবপাচারকারী, অসহায় রোহিঙ্গা যুবতীদের দিয়ে অনৈতিক কাজ করানো নাকি বিদেশে পাঠাতে এনেছিল তা নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় বইছে। এবিষয়ে নজরুলের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি এবিষয়ে সংবাদ লিখতে নিষেধ করেন।
এদিকে এনায়েতপুর থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস ২ রোহিঙ্গা যুবতীদের উদ্ধারের সতত্যা স্বীকার করে বলেন, উর্ধ্বতন পুলিশের সাথে কথা বলে এদের বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে। অপর দিকে নজরুলসহ পরিবারের লোকজন পালাতক রয়েছে বলে  জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ