ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সিলেট সরকারি মাদরাসার শতবার্ষিকী উদযাপন উপলক্ষে সভা

গত ৩১ মার্চ মোহাম্মদপুর ২/৫ হুমায়ুন রোডস্থ দারুল আরকামে ঢাকাবাসী সিলেট সরকারি মাদরাসা প্রাক্তন ছাত্র সমিতি’র এক সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সিলেট সরকারি আলিয়া মাদরাসার শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতিমূলক কার্যাবলী ও অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। সভায় সিলেটস্থ ‘সিলেট সরকারি মাদরাসা শতবার্ষিকী উদযাপন কমিটি’কে রাজনৈতিক প্রভাব থেকে মুক্ত ও নির্দলীয় রাখার ওপর জোর দেয়া হয়। এ কমিটিকে আরো ব্যাপক করার পক্ষেও মত প্রকাশ করা হয়। সভায় উদযাপন অনুষ্ঠানির বিভিন্ন দিক, বিশেষত, একটি স্মরণিকা প্রকাশ এবং সম্ভাব্য দিন ও তারিখ সম্পর্কেও আলোচনা করা হয়।
উল্লেখ্য, সিলেট সরকারি আলিয়া মাদরাসা ১৯১৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। সে হিসাবে ২০১৩ সালে এর শতবার্ষিকী পালনের কথা, কিন্তু নানা কারণে তা বিলম্বিত হওয়ায় প্রতিষ্ঠার ১০৫ বছর পর শতবার্ষিকী উৎসব অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন জেদ্দাস্থ ইসলামী উন্নয়ন ব্যাংকের সাবেক পরামর্শক অধ্যাপক মুরতাহিন বিল্লাহ জাসির। সভায় উপস্থিত ছিলেন সচিবালয় মসজিদের সাবেক পেশ ইমাম ও খতীব, বিশিষ্ট লেখক মাওলানা আবদুল্লাহ বিন সাঈদ জালালাবাদী এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইবরাহীম আলী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ