ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কেসিসি নির্বাচনে সিপিবি’র মেয়র প্রার্থী বাবু’র ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা

খুলনা অফিস : জবাবদিহিমূলক ও স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসাবে খুলনা সিটি করপোরেশনকে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করে ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সিপিবি মনোনিত ও বাসদ-বাম গণতান্ত্রিক মোর্চা সমর্থিত মেয়র প্রার্থী মিজানুর রহমান বাবু। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।
নির্বাচনী ইশতেহারে  দেয়া অঙ্গীকারের মধ্যে রয়েছে, খুলনা সিটি কর্পোরেশনকে স্বশাসিত স্থানীয় সরকার প্রতিষ্ঠা, অনিয়ম-দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন, জনগণের কার্যকর অংশগ্রহণ, বন্ধ কল-কারখানা চালু ও হকার পুনর্বাসন, কর্মসংস্থান ও দক্ষ জনশক্তি সৃষ্টি, শিক্ষা ও সংস্কৃতির প্রসার, প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণ, স্বাস্থ্য পরিষেবা ও চিকিৎসাসেবা নিশ্চিতকরণ, দরিদ্রবান্ধব আবাসন সৃষ্টি, সুপেয় পানি, বর্জ্য ও পয়:নিষ্কাশন, স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ, সড়ক-মহাসড়ক সংস্কার, যানযট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, নগরীতে অপরাধ-সন্ত্রাস ও মাদকমুক্ত পরিবেশ তৈরি, নারী সমাজের বৈষম্য দূর, সকলের ধর্ম পালনের অধিকার নিশ্চিতকরণ, শিশু-কিশোরদের প্রতিভা বিকাশ ও বিনোদনের জন্য উপযুক্ত সামাজিক পরিবেশ সৃষ্টি এবং সুন্দরবন বিনাশী সবধরনের প্রকল্প ও কর্মকা-ের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা।
ইশতেহার ঘোষণার পর অবাধ, সুষ্ঠু ও রিপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিয়ে শংকা প্রকাশ করে বাম দলের এ মেয়র প্রার্থী বলেন, কালো টাকা, পেশিশক্তি, প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার চলছে। লোক ভাড়া করে জনগণের ভোট আদায়ের চেষ্টা করা হচ্ছে। এ ক্ষেত্রে নির্বাচন কমিশন এবং আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকেও তিনি দলীয় বলয়ভুক্ত বলে মন্তব্য করে এর থেকে বেরিয়ে এসে জনগণকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।
সংবাদ সম্মেলনে দলের জেলা সভাপতি ডা. মনোজ দাস, নগর সভাপতি এইচএম শাহাদাত, কেন্দ্রীয় সদস্য এসএ রশিদ, নগর সম্পাদক অ্যাডভোকেট বাবুল হাওলাদার, সুতপা বেদজ্ঞ, কাজী দেলোয়ার হোসেন, ডা. এমএ ফরিদ, জনার্ধন দত্ত নান্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ