ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সরকারি সুযোগ-সুবিধা না পাওয়ায় সুন্দরগঞ্জে ইবতেদায়ী মাদ্রাসাগুলো শিক্ষার্থী শূন্য হয়ে পড়ছে

খিজির উদ্দিন, সুন্দরগঞ্জ(গাইবান্ধা): গাইবান্ধার সুন্দরগঞ্জ, উপজেলায় ইবতেদায়ী মাদ্রসা ও দাখিল-আলিম মাদ্রাসার ইবতেদায়ী শাখায় শিক্ষার্থীদের জন্য সরকারি কোন সুযোগ সুবিধা না থাকায় প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থী শুন্য হয়ে পড়ছে।
জানা গেছে, সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষাকে শতভাগ নিশ্চিত করণের লক্ষে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শতভাগ উপ-বৃত্তি চালুসহ পুষ্টি চাহিদা মেটাতে এ উপজেলায় প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় স্কুল ফিডিং ব্যবস্থায় বিস্কুট বিতরণ করে থাকেন। এদিকে ইবতেদায়ী মাদ্রাসাগুলোতে উপ-বৃত্তি, স্কুল ফিডিংসহ সরকারি কোন প্রকার সুযোগ সুবিধা না থাকায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিনের পর দিন শিক্ষার্থী শূন্য হয়ে পড়ছে।
এতে করে উপজেলার ৫৮টি দাখিল আলিম মাদ্রাসায় শিক্ষার্থী অভাবে কোন রকমে দায়সারা ভাবে পাঠদান চলছে।
কঞ্চিবাড়ি আব্দুল হাফিজ দাখিল মাদ্রাসার সুপার শামীম হোসেন প্রামানিক জানান, সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুযোগ থাকলেও ইবতেদায়ী শাখায় এ সুযোগ সুবিধা না থাকায় এ শিক্ষা ব্যবস্থা মুখ থুবরে পড়ছে।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, সরকারি ভাবে বরাদ্দ অনুমোদন পাওয়া গেলে ইবতেদায়ী মাদ্রাসাগুলো সকল ধরণের সুযোগ সুবিধা পাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ