ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি

ঝালকাঠি সংবাদদাতা : “খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথাও ভাবুন” এ প্রতিপাদ্য বিষয়ে ঝালকাঠিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি সদর হাসপাতাল চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক স্থানে গিয়ে শেষ হয়। পরে সদর হাসপাতাল সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডাঃ শ্যামল কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন সদর হাসপাতালের চক্ষু কনসালটেড ডাঃ মির্জা মাহবুবুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শাহাদাত হোসেন হাজরা, সার্জারী কনসালটেড প্রদীপ কুমার কর্মকার, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ গোলাম ফরহাদ, ইসলামিক ফাউন্ডেশন কর্মকর্তা মোঃ আবু জাফর।
ঘাটাইল (টাঙ্গাইল)
টাঙ্গাইলের ঘাটাইলে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ধোধন করা হয়েছে।
নিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ধোধণ করেন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান। এ উপলক্ষ্যে সকালে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোঃ শহিদুল ইসলাম লেবু, উপজেলা কৃষি কর্মকর্তা আঃ মতিন বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম প্রমূখ।
সিংড়া (নাটোর)
নাটোরের সিংড়ায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় উপজেলা চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সন্দ্বীপ কুমার সরকারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বেলাল হোসেন প্রমুখ।
ফুলবাড়ী (দিনাজপুর)
ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ দিবস পালনে র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শেষ হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো ‘‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” র‌্যালী শেষে উপজেলা স্বাস্থ্য বিভাগের সভাকক্ষে জাতীয় পুষ্টি সপ্তাহ দিবস পালনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিপার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মোঃ নুরুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোঃ ইসমাইল হোসেন, উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডা. সঞ্জয় কুমার গুপ্ত।
নবাবগঞ্জ (দিনাজপুর)
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় পুষ্টি দিবস পালনে র‌্যালী ও আলোচনা সভা হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মো. আসাদুজ্জামান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিরুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ