ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

আমতলী সংবাদ

আমতলী (বরগুনা) সংবাদদাতা: আমতলীর নীচকাটা থেকে ৫৩ পিচ ইয়াবাসহ মিরাজ মৃধা (২৩) নামে এক মাদক বিক্রেতাকে আটক করেছে আমতলী থানা পুলিশ। আমতলী থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আমতলী থানার এসআই মো: ইমন এর নেতুত্বে একদল পুলিশ  সদর ইউনিয়নের লোছা নীচকাটা গ্রামে অভিযান চালিয়ে মৃধা বাড়ির সামনে থেকে ওই গ্রামের শানু মৃধার ছেলে  মাদক বিক্রেতা মিরাজ মৃধাকে (২৩) ৫৩ পিচ ইয়াবাসহ আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ৫৩ পিচ ইয়াবা উদ্ধার করে পুলিশ।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সহিদ উল্যাহ জানান, মিরাজের বিরুদ্ধে আমতলী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়। সোমবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজাতে পাঠানো হয়।
বিজ্ঞান মেলা
পঞ্চম বিভাগীয় বিঞ্জান ও প্রযুক্তি মেলায়  অংশ গ্রহন করে আমতলী এমইউ বালক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বরিশাল বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করে। সম্প্রতি বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে এ মেলা অনুষ্ঠিত হয়। মেলায় স্কুলের দশম শ্রেণির ছাত্র অমি, অভি, সিয়াম, সানি, তওহীদ,রিফাত ও শিশির অংশ গ্রহন করে। এরভ সৌর প্যানেলর মাধ্যমে নতুন পদ্ধতিতে কিভাবে রঙিন টিভি, ফ্যান, বাতি জ্বালানো যায় তা করে দেখান বিচারকদের সামনে। এছাড়া এই প্যানেলের মাধ্যমে ৬ ঘন্টা পর্যন্ত কম্পিউটার পরিচালনা করা যাবে বলেও জানায় শিক্ষার্থীরা। তাদের নতুন উদ্ভাবিত এই প্রযুক্তির জন্য বরিশাল বিভাগীয় পর্যায়ে তারা প্রথম স্থান অধিকার করেন। মেলায় বরিশাল বিভাগীয় কমিশনার মো: শহিদুজ্জামান উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা
বরগুনার আমতলীতে সোমবার দুপুরে  মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব  মো আশরাফ হোসেন আমতলী উপজেলা নির্বাহী অফিসারের  কার্যালয়ে ই ফাইলিং মাল্টিমিডিয়া ও ওয়েভ পোর্টাল বিষয়ে মতবিনিময়  সভা করেছেন । সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো.সরোয়ার হোসেন। বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম দেলওয়ার হোসেন। উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. মজিবর রহমানসহ ইউপি চেয়ারম্যানবৃন্দ ও সরকারী কর্মকর্তাবৃন্দ। পরে তিনি আমতলী একে সরকারী হাই স্কুলের আইসিটি কার্যক্রম পরিদর্শন করেন।
সংঘর্ষ
বরগুনার তালতলীতে সম্প্রতি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে মহিলাসহ অন্তত ১৩জন আহত হয়েছে। এদের মধ্যে আশংকা জনক অবস্থায় ৭জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, উপজেলার মরানিদ্রা গ্রামের বজলুর রহমান জোমাদ্দারের সাথে পার্শ¦বর্তী নুরুল ইসলাম মৃধার একটি মুরগী বেচাকেনার টাকা নিয়ে তর্কে একপর্যায় উভয়ের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে মহিলাসহ অন্তত ১৩জন আহত হয়েছে। আহতদের মধ্যে বজলুর রহমান জোমাদ্দার, রাহিমা বেগম, জাহাঙ্গীর হোসেন ও ফাতেমা বেগমকে তালতলী হাসপাতালে এবং নূরুল ইসলাম মৃধা, জলিল ও সাজুকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ