ঢাকা, শনিবার 28 April 2018, ১৫ বৈশাখ ১৪২৫, ১১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সমাপ্ত

খুলনা অফিস : পঞ্চম খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান গত সোমবার দুপুরে খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) স্বপন কুমার রায়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জীবনযাত্রার মান উন্নয়ন এবং আর্থ-সামাজিক উন্নয়ন প্রক্রিয়ায় বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা অনস্বীকার্য। তাই শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি বিজ্ঞান চর্চায় আগ্রহী করে তুলতে হবে। বর্তমান সরকার উদ্ভাবন সৃষ্টিতে বিভিন্ন সুযোগ তৈরি করে দিচ্ছে। বাংলাদেশের বিজ্ঞানীরা বিভিন্ন খাতে উদ্ভাবন সৃষ্টি করেছে। শিক্ষার্থীদের এসব বিজ্ঞানীদের অনুসরণ করে নতুন নতুন উদ্ভাবন সৃষ্টি করতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রওশন আরা বেগম, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির পিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার(উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার এবং জেলা প্রশাসক মো. আমিন উল আহসান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ