ঢাকা, শুক্রবার 21 September 2018, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

বিদ্বেষী পোস্টের জন্য ট্রাম্পকে ক্ষমা চাইতে হবে: লন্ডনের মেয়র সাদেক খান

লন্ডনের মেয়র সাদেক খান

সংগ্রাম অনলাইন ডেস্ক: লন্ডনের মেয়র সাদেক খান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মুসলিম বিদ্বেষী পোস্ট ছড়িয়ে দেয়ার অভিযোগে ক্ষমা প্রার্থন করার আহ্বান জানিয়েছেন। তিনি রোববার আইটিভি’কে দেয়া সাক্ষাৎকারে এ আহ্বান জানান।

সাদেক খান বলেন, ব্রিটেনের উগ্র ইসলাম বিদ্বেষী গোষ্ঠী ‘ব্রিটেন ফার্স্টে’র ইসলাম বিরোধী বার্তা নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে ট্রাম্প মারাত্মক অপরাধ করেছেন। তিনি বলেন, ব্রিটিশ সমাজে বিভেদ ও সংঘাত উসকে দেয়ার লক্ষ্যেই ‘ব্রিটেন ফার্স্ট’ গোষ্ঠী গঠিত হয়েছে।

লন্ডনের মেয়র বলেন, ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে মার্কিন সমাজে ঘৃণা ও বিদ্বেষ বেড়ে গেছে। এখন ব্রিটিশ সমাজে ঘৃণা ছড়িয়ে দেয়ার হোতারা মার্কিন সমাজে একই কাজ করা ব্যক্তিকে লন্ডন সফরের আমন্ত্রণ জানিয়েছে।

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৭ সালের নভেম্বর মাসে ‘ব্রিটেন ফার্স্ট’ গোষ্ঠীর একটি ইসলাম বিদ্বেষী ভিডিও’কে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। ফলে লাখ লাখ মানুষের কাছে বিদ্বেষ সৃষ্টিকারী ভিডিওটি পৌঁছে যায়।

ব্রিটিশ জনগণের তীব্র প্রতিবাদের মুখে ট্রাম্প গত এক বছরে তিনবার নিজের লন্ডন সফর বাতিল করতে বাধ্য হয়েছেন। আগামী ১৩ জুলাই তার ব্রিটেন সফরে যাওয়ার কথা রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ