ঢাকা, বৃহস্পতিবার 3 May 2018, ২০ বৈশাখ ১৪২৫, ১৬ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

দেড় কেজি স্বর্ণসহ শাহজালালে যাত্রী আটক

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেড় কেজি স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ। মঙ্গলবার দুপুরে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজের যাত্রী মোহাম্মদ কামাল হোসাইনকে আটকের তথ্য নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমসের একটি দল বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয়। আগত যাত্রীদের মধ্যে মোহাম্মদ কামাল হোসাইন গ্রিন চ্যানেল অতিক্রমের পর শুল্ক কর আরোপযোগ্য পণ্যের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তা অস্বীকার করেন। পরে তার দেহ তল্লাশি ও স্ক্যান করে ১০০ গ্রাম ওজনের ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। জব্দ করা দেড় কেজি স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৭৫ লাখ টাকা। এ বিষয়ে কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
জানা গেছে, মোহাম্মদ কামাল হোসাইনের গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলায়।
অথেলো চৌধুরী আরও বলেন, ‘আটক যাত্রী প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করেন। পরে তার মুভমেন্ট সন্দেহ হলে মেডিক্যালে নেওয়ার পথে তিনি স্বীকার করেন তার রেক্টামে তিনটি স্বর্ণের বার আছে।’ তিনি আরও জানান, কনফার্ম হওয়ার জন্য মেডিক্যালে নেওয়া হলে রিপোর্টে কিছুই পাওয়া যায়নি। পরে যাত্রীকে টয়লেটে নেওয়া হলে তিনটি বার পাওয়া যায়। তবে রেক্টাম থেকে নয়, পায়ুপথের মধ্যস্থল থেকে। স্বর্ণের বারগুলো বিশেষ কায়দায় লুকানো ছিল। বাকিগুলো অন্তর্বাসের আশপাশ থেকে উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ