ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসির প্রতিনিধিদল

সংগ্রাম অনলাইন ডেস্ক: ওআইসির প্রতিনিধি দল আজ শুক্রবার সকালে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।

মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনে রাখাইন থেকে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগে ঢাকায় দুই দিনব্যাপী ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম সম্মেলন উপলক্ষে দেশগুলোর প্রতিনিধিরা শুক্রবার (৪ মে) কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন।

সকাল পৌনে ৯টার দিকে বিমানযোগে কক্সবাজার পৌঁছান ৫৭ সদস্যবিশিষ্ট এ সংস্থাটির ৪০ মন্ত্রী ও সহকারী মন্ত্রীসহ ৭০ জনের প্রতিনিধিদল। ওআইসি প্রতিনিধিদলের সঙ্গে আছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

সকাল ৯টায় কলাতলীর লংবিচ হোটেলে প্রতিনিধিদলের সঙ্গে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) ও আন্তর্জাতিক সংস্থার বৈঠক রয়েছে।

বৈঠকে মিয়ানমার থেকে নির্যাতনের মুখে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি তুলে ধরা হবে। এরপর সকাল সাড়ে ১০টায় তারা কুতুপালং ক্যাম্পে পৌঁছে কয়েকটি দলে ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন।

বেলা সাড়ে ১১টায় কুতুপালং ডি ব্লকে সাংবাদিকদের ব্রিফিং করার কথা রয়েছে। দুপুরে পুলিশলাইন মসজিদে জুমার নামাজ শেষে লংবিচ হোটেলে অবস্থান নেবে প্রতিনিধিদল। বেলা সাড়ে ৩টায় বিমানযোগে তারা ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

৫ ও ৬ মে ঢাকায় অনুষ্ঠিত হবে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম সম্মেলন। ওআইসি জোটের পররাষ্ট্রমন্ত্রীদের এবারের বৈঠকে রোহিঙ্গা সংকট অন্যতম এজেন্ডা হিসেবে আলোচিত হবে। সম্মেলন শুরুর আগে আজ ৫৭ দেশের পররাষ্ট্রমন্ত্রীদের মিয়ানমার থেকে নির্যাতনের মুখে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার আগমন। সূত্র: অনলাইন মিডিয়া

অনলাইন আপডেট

আর্কাইভ