ঢাকা, সোমবার 7 May 2018, ২৪ বৈশাখ ১৪২৫, ২০ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খালিশপুরের শিল্পাঞ্চলকে প্রাণ দিয়েছে আওয়ামী লীগ -মেয়র প্রার্থী খালেক

খুলনা অফিস : শ্রমিকদের মন ভোলানো বিএনপির মিথ্যাচারে কান না দেয়ার জন্য আহবান জানিয়ে কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, নির্বাচন আসলেই শ্রমিকদের খুশি করতে বিএনপি’র প্রার্থীরা মিষ্টি মিষ্টি কথা বলেন।
আসলে বিএনপি কখনো শ্রমিক বান্ধব ছিলো না। বরং বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে খুলনাসহ দেশের অধিকাংশ মিল কলকারখানা বন্ধ করে হাজার হাজার শ্রমিককে বেকার করেছিল। অভাব অনটনের কারণে শ্রমিক পরিবার মৃত্যুর মুখে ঢলে পড়েছিলো। দু’বেলা সন্তানের মুখে ভাত তুলে দিতে না পেরে অনেকেই আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন। বিএনপি’র শাষনামলে খালিশপুর শিল্পাঞ্চল মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সেই মৃত্যুপুরীতে প্রাণ ফিরিয়ে দিয়েছে। বন্ধ মিল চালুসহ শ্রমিকের বকেয়া বেতন ভাতা পরিশোধের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।’
রবিবার সকালে খালিশপুরে প্লাটিনাম জুবিলী জুট মিল গেটে এক পথসভায় শ্রমিক-কর্মচারীদের উদ্দেশ্যে মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এ কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি শিল্পাঞ্চলে বন্ধ থাকা মিলসমূহ চালু করে শ্রমিকদের আয়ের পথ আবারও খুলে দিয়েছেন। তার যোগ্য নেতৃত্বে শ্রমিক পরিবারগুলো ঘুরে দাঁড়িয়েছে।
মেয়র প্রার্থী খালেক আসন্ন নির্বাচনে তাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানিয়ে বলেন,আমি মেয়র নির্বাচিত হলে শ্রমিকদের জন্য সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে। বদলে দেওয়া হবে শ্রমিকদের জীবনমান। যাতে সময়মতো সব শ্রমিক তাদের বেতন ও মজুরী পান তার ব্যবস্থা করা হবে।
মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক সকাল সাড়ে ৭টায় নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের প্লাটিনাম চত্বর থেকে গণসংযোগ শুরু করেন। এরপর তিনি দৌলতপুর জুট মিলস, ক্রিসেন্ট জুট মিলস, আলমনগর মোড়, চরের হাট, পোড়া মসজিদ, চরের হাট ঘাট এলাকায় গণসংযোগ করেন এবং ভোটারদের সাথে সালাম বিনিময় করেন।
গণসংযোগকালে মেয়র প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোর্শেদ আহমেদ মনি, সাধারণ সম্পাদক জিয়াউল আলম খোকন, ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী খুরশীদ আহমেদ টোনা, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী পারভীন আক্তার, পূজা উদযাপন পরিষদের নেতা দীপক কুমার দত্ত, শেখ সুলতান আহমেদ, প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন ও শহীদুল ইসলাম, ইউসুফ আলী, সাবেক ভিপি এস এম ফারুক আহমেদ, শেখ টিপু সুলতান, মহিদুল ইসলাম মিলন, ইমরুল ইসলাম প্রমুখ।
এরপর মেয়র প্রার্থী সিএসএস আভা সেন্টারে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের অনুষ্ঠান, বিকাল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের সাথে বয়রা মহিলা কলেজে মতবিনিময় ও বিকালে ১৩ নম্বর ওয়ার্ডের অবশিষ্ট অংশ এবং ১৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ