ঢাকা, সোমবার 7 May 2018, ২৪ বৈশাখ ১৪২৫, ২০ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

‘বালাকোটের শহীদদের চেতনায় দেশ ও জাতি রক্ষার শপথ নিতে হবে’

বালাকোটের শহীদদের চেতনায় আমাদের দেশ ও জাতি রক্ষার শপথে ঝাঁপিয়ে পড়তে হবে। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরীর আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, ৬মে উপমহাদেশের রাজনৈতিক ও ধর্মীয় ইতিহাসে একটি স্মরণীয় দিন।
১৮৩১ সালের এই দিনে উত্তর-পশ্চিম  সীমান্ত প্রদেশে বালাকোট প্রান্তরে শাহাদাত বরণ করেন শহীদ সাইয়্যেদ আহমেদ বেরলবি ও শাহ ইসমাঈলসহ ১৩জন মুজাহিদ। শহীদ সাইয়্যেদ আহমদ একদিকে সমাজের ইসলাম বিরোধী কুসংস্কার দূর করে ইসলামী রাষ্ট্র ও সমাজ প্রতিষ্ঠা করে দিলেন অপরদিকে উপমহাদেশকে ব্রিটিশ শাসনমুক্ত করেছিলেন। তাই বর্তমান দেশের স্বৈরাচারী শাসনের পতনের জন্য বালাকোটের শহীদদের চেতনায় আমাদের দেশ ও জাতিকে রক্ষার জন্য শপথ গ্রহণ করে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।
বাংলাদেশ জামায়াত ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত ৬মে বালাকোটের শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
চট্টগ্রাম মহানগরী জামায়াতের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগরী জামায়াতের এসিসটেন্ট সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ, জামায়াত নেতা মোরশেদুল ইসলাম চৌধুরী, এম.এ. আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।ু

অনলাইন আপডেট

আর্কাইভ