ঢাকা, সোমবার 7 May 2018, ২৪ বৈশাখ ১৪২৫, ২০ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কুমিল্লা বোর্ডে আবারো র্শীষে  ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ

কুমিল্লার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজে এ বছর এসএসসি পরীক্ষায় ২০২ জন জিপিএসহ কুমিল্লা বোর্ডে ৪র্থ স্থান অর্জন করেছে। উল্লসিত শিক্ষার্থীদের সাথে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মু. শফিকুল আলম হেলালসহ শিক্ষকবৃন্দ

কুমিল্লা অফিস : কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি  পরীক্ষায়  সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখলো কুমিল্লার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান  ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজ। ২০২ টি জিপিএ-৫  পেয়ে বোর্ডে ৪র্থ স্থান অর্জন করে। এবছর   ৯২১জন পরীক্ষার্থী  এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৯১৫ জন পরীক্ষায় উর্ত্তীণ হয়। পাশের হার শতকরা ৯৯.৩৫ ভাগ। পরীক্ষার্থীদের মধ্যে  জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী  ২০২জন। “এ” পেয়েছে  ৫১৮ জন আর “এ” মাইনাস পেয়েছে ১১৪ জন শিক্ষার্থী।    

এ বিষয়  সাংবাদিকদের প্রতিষ্ঠানের অধ্যক্ষ মু. শফিকুল আলম হেলাল বলেন, আমি প্রথমে  মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি ভাল ফলাফল অর্জন করায় এবং  উত্তীর্ণ  শিক্ষার্থীদের সফলতা কামনা করছি। 

 তিনি  আরো বলেন , এই ফলাফলের পেছনে প্রতিষ্ঠানের  ট্রাস্ট ও গভর্নিং বডির দক্ষ পরিচালনা, শিক্ষকদের নিরলস শ্রম, শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টা এবং অভিভাবকদের সচেতনতা সর্বোপরি মহান আল্লাহর রহমতই একমাত্র কারণ। আমি দেশ-বাসীর কাছে এইপ্রতিষ্ঠানের জন্য দোয়া চাই। উল্লেখ্য প্রতিষ্ঠানটি কুমিল্লা বোর্ডের  শীর্ষ তালিকায় ২৭বার স্থান লাভ করে। সদর দক্ষিণ উপজেলায় ২০১৪ সালে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করে। এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী  (পিইসি)  ও জেএসসি পরীক্ষায়  ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের  ৪৫ জন  শিক্ষার্থী ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে  বৃত্তি লাভ করে।

অনলাইন আপডেট

আর্কাইভ