ঢাকা, মঙ্গলবার 8 May 2018, ২৫ বৈশাখ ১৪২৫, ২১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ড্রয়ে শেষ হল বার্সা-রিয়ালের উত্তেজনা ছড়ানো লড়াই

স্পোর্টস ডেস্ক : শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে আগেই কিন্তু ক্লাসিকো ঠিকই ছড়ালো উত্তেজনা। স্পেনের সেরা দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা উপহার দিল রোমাঞ্চকর  ম্যাচ। এ ম্যাচ ড্রয়ে শেষ হয়।  দুবার এগিয়ে গিয়েও জিততে পারলো না বার্সেলোনা। তবে এক-অর্ধ একজন কম নিয়ে খেলে রিয়ালের সঙ্গে ড্র করে বার্সা। এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা ও গতবারের চ্যাম্পিয়ন রিয়ালের ম্যাচ ২-২ গোলে ড্র হয়। প্রথমার্ধের শেষ বেলায় লাল কার্ড দেখেন বার্সেলোনার সের্হিও রবের্তো। দ্বিতীয়ার্ধের শুরুতে স্বাগতিকদের এগিয়ে নেন লিওনেল মেসি। জিনেদিন জিদানের দলকে এবার সমতায় ফেরান গ্যারেথ বেল। 

কাম্প নউয়ে শুরুতে রিয়ালকে চেপে ধরে বার্সেলোনা। তাদের গতিময় ফুটবলে রক্ষণ নিয়ে ব্যস্ত থাকতে হয় জিদানের শিষ্যদের। মেসি আর সুয়ারেসের চতুরতায় দশম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে রবের্তোর ক্রস যেন মেসিকে খুঁজে না পায় সেই চেষ্টায় ব্যস্ত ছিল অতিথিদের ডিফেন্স। সুযোগ পুরোপুরি কাজে লাগান অরক্ষিত সুয়ারেস। মাত্র আট গজ দূর থেকে তার ডান পায়ের ভলি ফেরানোর কোনো সুযোগই ছিল না কেইলর নাভাসের। পাঁচ মিনিট পরেই সমতা ফেরায় রিয়াল। রোনালদোর ব্যাক হিলে টনি ক্রুসের ক্রস খুঁজে পায় করিম বেনজেমাকে। তার হেডের পর সঙ্গে লেগে থাকা জেরার্দ পিকেকে ফাঁকি দিয়ে দুই গজ দূর থেকে বল জালে পাঠান রোনালদো।  ২৭তম মিনিটের মধ্যে হ্যাটট্রিক পেয়ে যেতে পারতেন রোনালদো। ২৬তম মিনিটে এগিয়ে এসে তার শট ঠেকিয়ে দেন মার্ক-আন্ড্র টের স্টেগেন। পরের মিনিটে অফ সাইডের ফাঁদ ভেঙে তাকে একা পেয়েও শট লক্ষ্য রাখতে পারেননি রোনালদো। ৪২তম মিনিটে সামনে কেবল গোলরক্ষককে পেয়েও বল জালে পাঠাতে পারেননি মেসি। দারুণ দক্ষতায় তার চেষ্টা ব্যর্থ করে দেন নাভাস।প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখেন রবের্তো। তাকে ধাক্কা মারা মার্সেলোর মুখে ঘুসি মারেন। সাইড লাইনে দাঁড়ানো বার্সেলোনার কোচ সবে মার্সেলোর ফাউলের প্রতিবাদ শুরু করেছিলেন কিন্তু শিষ্যের কান্ডে দেখে হতভম্ব হয়ে যান।

গোল করার সময়ে চোট পাওয়া রোনালদো বিরতির পর মাঠে নামেননি। ১০ জনের বার্সেলোনাকে চেপে ধরে রিয়াল। তাদের হতাশ করে ৫২তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা।মাঝ মাঠে বল পেয়ে রাফায়েল ভারানেকে পরাস্ত করে সুয়ারেস দারুণ এক পাস দেন মেসিকে। আর্জেন্টাইন অধিনায়ক এবার রিয়ালের ডিফেন্ডারকে এড়িয়ে বাঁ পায়ের বাঁকানো শটে পরাস্ত করেন নাভাসকে। ৭২তম মিনিটে চমৎকার এক গোলে সমতা ফেরান গ্যারেথ বেল। মার্কো আসেনসিও কাছ থেকে বল পেয়ে বাঁকানো শটে টের স্টেগেনকে ফাঁকি দেন ওয়েলসের এই ফরোয়ার্ড। ৭৬তম মিনিটে ডি-বক্সে মার্সেলোকে বার্সেলোনার আলবা পায়ে লাথি মেরে ফেলে দিলেও পেনাল্টি দেননি রেফারি। ৩৫ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা। অপরাজিত থেকে মৌসুম শেষ করার পথে আরেক ধাপ এগিয়ে গেল দলটি। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল। ৩৬ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে এস্পানিওলের কাছে ২-০ গোলে হারা আতলেতিকো মাদ্রিদ।

অনলাইন আপডেট

আর্কাইভ