ঢাকা, মঙ্গলবার 8 May 2018, ২৫ বৈশাখ ১৪২৫, ২১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ঈদের পূর্বেই পূর্ণাঙ্গ বোনাসসহ এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি

প্রায় ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের আগামী রোজার ঈদের পূর্বেই পূর্নাঙ্গ ঈদবোনাস, বৈশাখী ভাতা, সারাজীবনের ১টি মাত্র টাইম স্কেল বহাল রাখাসহ এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের বাজেট বরাদ্দসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে রোববার সকাল ১১ টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ৪নং গেইটে বাংলাদেশ শিক্ষক সমিতির পক্ষ থেকে স্মারক লিপি/অনুরোধপত্র প্রদান করা হয় বলে জানান শিক্ষক নেতৃবৃন্দ। 

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি এবং এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনির নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল এই সময় উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিকভাবে ২৭টিরও বেশি পুরস্কার পাওয়ায় শিক্ষক সমাজের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। পাশাপাশি প্রধানমন্ত্রীর ঘোষিত বৈশাখী ভাতা থেকে শিক্ষক-কর্মচারীদেরকে বঞ্চিত করার ক্ষোভের কথাও স্মারকলিপিতে উল্লেখ করা হয় বলে জানা যায়। বৈশাখী ভাতা ও ৫% ইনক্রিমেন্ট প্রদানসহ  আগামী বাজেটে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের প্রয়োজনীয় বাজেট বরাদ্দ রাখাসহ আশু পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।

স্মারকলিপিতে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী তাঁর বিচক্ষনতা ও মেধা দিয়ে আজ বিশ্ব নেতার আসনে আসীন, তাই বাংলাদেশ আজ গর্বিত। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১৪ সালে ইউনেস্কো কর্তৃক “শান্তির বৃক্ষ” পুরস্কার লাভ করেছেন। ৫ লাখ শিক্ষক পরিবারের  শান্তির কথা বিবেচনা করে অবশ্যই শিক্ষা জাতীয়করণের দাবী মেনে নেবেন এমনটি শিক্ষক সমাজ বিশ্বাস করেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে  উল্লেখ করা হয়। প্রধানমন্ত্রীকে জাতীয়করণসহ অন্যান্য যৌক্তিক দাবীসমূহ অবহিত  করনের লক্ষে তাঁর বিশেষ সাক্ষাতকার চেয়ে একটি আবেদন পত্রও একই সাথে জমা দেওয়া হয় বলে জানা যায়।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন- বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. রবিউল আলম, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মঞ্জুরুল আমীন শেখর, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের উপদেষ্টা মোঃ ফিরুজ্জামান, মো. ফারুখ খান, বাংলাদেশ শিক্ষক সমিতির সাংগঠনিক সচিব মো. আলমগীর হোসেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ