ঢাকা, মঙ্গলবার 8 May 2018, ২৫ বৈশাখ ১৪২৫, ২১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

ক্ষমতায় থাকলে আ’ লীগ পাহাড়ের ওপর দিয়ে নৌকা চালায় -রিজভী

গতকাল সোমবার বিএনপির পল্টন কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতায় থাকলে আওয়ামী লীগ পাহাড়ের ওপর দিয়ে নৌকা চালায়। আর ক্ষমতা না থাকলে তারা নিজেদের নেত্রী সম্পর্কে উল্টা-পাল্টা কথা বলে। গতকাল সোমবার নয়াপল্টন কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
প্রধানমন্ত্রীর প্রিয়ভাজন হওয়ার জন্য আওয়ামী লীগ নেতারা কাণ্ডজ্ঞানহীন উদ্ভট উল্লাসে কথা বলছেন অভিযোগ করে তিনি বলেন, কিন্তু এই ওবায়দুল কাদের ও শেখ সেলিমরা তাদের নেত্রী কোথা থেকে চাঁদাবাজি করেছেন, কোথা থেকে টাকা নিয়েছেন সব অকপটে গোয়েন্দাদের কাছে বলে দিয়েছেন। এই হচ্ছে দল এবং নেতার প্রতি তাদের আনুগত্য। এখন নেত্রীর অনুগ্রহ পেতে হেন কোনো কথা নয় যা তারা বলছেন না বিএনপির চেয়ারপার্সনের বিরুদ্ধে। কারণ, ওবাদুল কাদেররা জানেন খালেদা জিয়ার বিরুদ্ধে যত তীব্র, তীক্ষ্ণ, নিষ্ঠুর কথা বলা যাবে ততোই তার নেত্রী আনন্দিত হবেন, বলেন রিজভী।
তিনি বলেন, শেখ হাসিনাকে খুশি করতে তাই একজন মানুষের (খালেদা জিয়া) শারীরিক অসুস্থতা নিয়েও অমানবিক, কা-জ্ঞানহীনভাবে ওবায়দুল কাদেররা কথা বলছেন। আজ একটা কোনো বিপদ হয়ে যাক আওয়ামী লীগের অথবা সরকারের পতন হোক, এই নেতারাই সবার আগে তাদের নেত্রী সম্পর্কে উল্টা-পাল্টা কথা বলবে।
রিজভী বলেন, আমি নিশ্চিত করে বলতে পারি, কোনো কারণে যদি এই সরকারের পতন হয় ওবায়দুল কাদেরই বলবেন লেডি ফেরাউনের পতন হয়েছে।
এদিকে, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সোমবার ঢাকা মহানগরসহ দেশব্যাপী সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। সোমবার রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষ থেকে দলটিকে জানিয়ে দেওয়া হয় সমাবেশ করতে দেওয়া হবে না। এর প্রতিক্রিয়ায় রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি এবং তার সুচিকিৎসার দাবিতে বিএনপির পক্ষ থেকে ঢাকাসহ দেশব্যাপী শান্তিপূর্ণভাবে সমাবেশের ডাক দেয়া হয়েছিল। কিন্তু অনেক রাত অবধি অনুমতির অপেক্ষা করার পরেও পুলিশের পক্ষ থেকে অনুমতি না দেওয়ার কথা বলা হয়।
তিনি বলেন, জালিম সরকার এখন জনআতঙ্কে ভুগছে বলেই বিএনপির কোনো কর্মসূচির অনুমতি দিচ্ছে না। কোনো কোনো ক্ষেত্রে অনুমতি দেওয়া হলেও পুলিশ রাতভর দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গ্রেফতার, হুমকি, পরিবারের লোকজনদের সঙ্গে খারাপ ব্যবহার এবং অনুষ্ঠানের সময় পুলিশ নির্বিচারে লাঠিচার্জ, গরম পানি, টিয়ার শেল নিক্ষেপসহ বিভিন্নভাবে হামলা চালিয়ে অনুষ্ঠান প- করে দেয়। আওয়ামী লীগ অন্ধকারের দল, সভ্যতার উল্টো পথে হাঁটার দল।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আবদুল মালেক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ