ঢাকা, মঙ্গলবার 8 May 2018, ২৫ বৈশাখ ১৪২৫, ২১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

নিখোঁজ গানের শিক্ষিকা মনিকা রাধার সন্ধান চান তার স্বজনরা

চট্টগ্রাম ব্যুরো: নিখোঁজ গানের শিক্ষিকা মনিকা বড়ুয়া রাধার সন্ধান পেতে চট্টগ্রামে রাস্তায় নেমেছেন তাঁর স্বজনসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও সর্বস্তরের সচেতন নাগরিক। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে মনিকা রাধার দ্রুত সন্ধান ও পরিবারের নিকট ফিরিয়ে দেবার দাবি জানান তারা।
সম্প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে বক্তারা এ দাবি জানান। ‘চট্টগ্রামের বিক্ষুব্ধ নাগরিক সমাজ’ ব্যাণারে আয়োজিত এই সমাবেশে বক্তরা মনিকা রাধার নিখোঁজ হবার ২৩ দিন অতিবাহিত হবার পরও কেন তাকে উদ্ধার করা যায়নি তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন। বক্তারা বলেন, কোন কোন ষড়যন্ত্র বা দুর্ঘটনায় না পড়লে একজন মানুষ ২৩ দিন যাবৎ এমনি এমনি হাওয়া হয়ে যেতে পারেনা। মনিকার সন্ধান পেতে আইনশৃঙ্খলাবাহিনী সহ তদন্তে নিয়োজিত বিভিন্ন সংস্থাকে আরো তৎপর হওয়ার আহবান জানান। দীর্ঘদিনের বিচারহীনতার সংস্কৃতির কারণে এবং চলমান খুন, ধর্ষণ-নির্যাতনসহ নারীর উপর সহিংসতার ধারাবাহিকতায় মনিকা রাধার ক্ষেত্রে এই ধরনের ঘটনা ঘটেছে কিনা সভায় বক্তারা শংকা প্রকাশ করেন।
উল্লেখ্য চট্টগ্রামের লিটল জুয়েলস স্কুলের গানের শিক্ষিকা মনিকা বড়ুয়া রাধা (৪৬) গত ১২ এপ্রিল নগরীর লালখান বাজার এলাকা থেকে নিখোঁজ হন। পরদিন তার স্বামী দেবাশীষ বড়ুয়া নগরীর খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি করেন (জিডি নং-৬২২)। জিডি করার পর তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি না থাকায় গত ২৮ এপ্রিল দেবাশীষ বড়ুয়া একটি অপহরণ মামলা দায়ের করেন। কিন্তু আজ পর্যন্ত পুলিশ বা গোয়েন্দা সংস্থা মনিকার কোন হদিস দিতে পারেনি।

অনলাইন আপডেট

আর্কাইভ