ঢাকা, মঙ্গলবার 8 May 2018, ২৫ বৈশাখ ১৪২৫, ২১ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

আগৈলঝাড়ার খবর

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা: বরিশালের আগৈলঝাড়ায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগে অনিয়ম ও অবৈধ নিয়োগ দেয়ার অভিযোগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, জেলা প্রশাসক, ইউনএনওসহ ১১ জনের বিরুদ্ধে বরিশাল আদালতে একই দিনে পৃথক চারটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীরা। আগৈলঝাড়া সহকারী জজ আদালতে আগৈলঝাড়া উপজেলার চক্রিবাড়ি গ্রামের আলমগীর হাওলাদার, জয়রামপট্টি গ্রামের তুহিন মিয়া, কদম বাড়ি গ্রামের অশোক চন্দ্র অধিকারী ও দক্ষিণ চাঁদত্রিশিরা গ্রামের আবুল হাসান হাওলাদার বৃহষ্পতিবার পৃথক পৃথকভাবে চারটি মামলা দায়ের করেন। আদালতের বিচারক মোঃ শরিফুর রহমান মামলা চারটির আদেশ দানে পরবর্তী দিন ধার্যের নির্দেশ দেন। আলমগীর হাওলাদারের করা মামলায় অন্যান্য অভিযুক্তরা হলেন ৫০নং চক্রিবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অবৈধ ভাবে নিয়োগের জন্য মনোনীত তালিকার আইউব খান, ম্যানেজিং কমিটির সভাপতি ও সম্পাদক। তুহিন মিয়ার মামলায় অন্যান্য অভিযুক্তরা হলেন ৪১নং জয়রামপট্টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অবৈধভাবে নিয়োগের জন্য মনোনীত মাসুদ দাড়িয়া, ম্যানেজিং কমিটির সভাপতি ও সম্পাদক। অশোক অধিকারীর দায়ের করা মামলায় অন্যান্য অভিযুক্তরা ৩৬নং কদমবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অবৈধভাবে নিয়োগের জন্য মনোনীত কিরণ অধিকারী, ম্যানেজিং কমিটির সভাপতি ও সম্পাদক। আবুল হাসানের করা মামলায় অন্যান্য অভিযুক্তরা হলেন ৪৭নং দক্ষিণ চাঁদত্রিশিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অবৈধভাবে নিয়োগের জন্য মনোনীত মিরাজ হাওলাদার, ম্যানেজিং কমিটির সভাপতি ও সম্পাদক।
ছিনতাইয়ের শিকার চার কলেজ ছাত্র
বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের কুমার ভাঙ্গা হাওলাদার বাড়ী ব্রীজের কাছে ছিনতাইয়ের শিকার হয়েছেন চারজন কলেজ ছাত্র।  গত ২৪ এপ্রিল এ ঘটনা ঘটে।
সরকারী রাস্তা দখল
আগৈলঝাড়ায় সরকারী রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। ভবন মালিক জানান নিজের জায়গায় ভবন তৈরী করেছি। রাস্তা দখল করে ভবন তৈরী করায় স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ দেয়া দিয়েছে। প্রভাবশালীর ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের বড়বাশাইল গ্রামের পশ্চিম পাড়ায় দাসের বাড়ির ব্রীজ থেকে আখভিটা পর্যন্ত সরকারী রাস্তা রয়েছে। ওই রাস্তা দিয়ে দুটি গ্রামের শতশত লোকজন প্রতিদিন যাতায়াত করছে। ওই রাস্তা দখল করে বড়বাশাইল গ্রামের মৃত.দুখিরাম দাসের ছেলে প্রভাবশালী মনিমোহন দাস পাকা ভবন তৈরী করছে। স্থানীয়রা ভবন তৈরীতে একাধিকবার বাধা দিলে তা কর্ণপাত করছেন না তিনি। ভবন মালিক মনিমোহন দাস জানান, নিজের জায়গায় ভবন তৈরী করেছি। আমি সরকারী জায়গা দখল করিনি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, রাস্তা দখল করে ভবন নির্মাণের ব্যাপারে আমি জেনে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
উপকরণ বিতরণ
নারীদের সমতা-সক্ষমতা ও আর্থিক ভাবে স্বাবলম্বী করার প্রয়াসে বেসরকারি সংস্থা কারিতাস বাংলাদেশ এর উদ্যোগে বরিশালের আগৈলঝাড়ায় সুফলভোগী নারীদের মাঝে প্রদর্শনী ও উপকরণ বিতরণ করা হয়েছে। কারিতাস বরিশাল আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারীর সভাপতিত্বে গতকাল উপজেলার রাজিহার ইউনিয়নের বাটরা প্রেমচাঁদ বালিকা বিদ্যালয়ের হলরুমে উপকারভোগীদের মাঝে প্রদর্শনী ও উপকরণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল। প্রধান অতিথি নারীদের সমতা-সক্ষমতা ও আর্থিক সাভলম্বী হওয়ার বিষয়ে অংশ গ্রহণকারী নারীদের মাঝে বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ