ঢাকা, বুধবার 19 September 2018, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

খালেদার জামিন আবেদনের শুনানি শুরু

সংগ্রাম অনলাইন ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় উচ্চ আদালতের দেয়া বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনকে চ্যালেঞ্জ করে লিভ টু আপিলের শুনানি সুপ্রিম কোর্টে শুরু হয়েছে। খবর ইউএনবির।

মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ আপিলের শুনানি শুরু করেন। 

এদিকে খালেদা জিয়ার আইনজীবী আশা করছেন সুপ্রিম কোর্ট খালেদার স্বাস্থ্যগত অবস্থা, বয়স এবং সামাজিক অবস্থান বিবেচনা তাকে জামিন দেবেন।

গত ১৯ মার্চ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ খালেদা জিয়ার জামিনের মেয়াদ ৮ মে পর্যন্ত স্থগিত করেন।

এছাড়া খালেদা জিয়ার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্র এবং দুর্নীতি দমন কমিশনকে (দুদক) লিভ টু আপিলে আবেদনের অনুমতি দেন সুপ্রিম কোর্ট ।  

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ আদালত-৫ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনকে দোষী সাব্যস্ত করে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায় ঘোষণার দিনই তাকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

ওই মামলায় গত ১২ মার্চ খালেদা জিয়াকে হাইকোর্ট চার মাসের জামিন দেন।

১৫ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া জামিন চ্যালেঞ্জ করে দুটি লিভ টু আপিল করে দুদক ও রাষ্ট্রপক্ষ।

পরে ৮ মে পর্যন্ত খালেদা জিয়ার জামিন স্থগিত করেন আপিল বিভাগ।

এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নীতি মামলায় জামিনের শুনানি চলাকালে খালেদা জিয়া তার ‘গুরুতর অসুস্থতার’ বিষয়টিকে সুপ্রিম কোর্টকে বিবেচনায় নেয়ার জন্য তার আইনজীবীদের বলেছেন।

গত ৫ মে খালেদার আইনজীবীরা তার সাথে কারাগারে দেখা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ