ঢাকা, রোববার 23 September 2018, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মহররম ১৪৪০ হিজরী
Online Edition

নেত্রকোনার মাইক্রো চালককে হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

সংগ্রাম অনলাইন ডেস্ক:

এক মাইক্রো চালককে হত্যার দায়ে নেত্রকোনার আদালত চারজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন।

২০১৩ সালের ১৬ জানুয়ারি গাজীপুরে হত্যাকাণ্ডের শিকার ওই চালকের নাম সোলায়মান (৪৫)। তিনি নেত্রকোনা সদরের মোবারকপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

মঙ্গলবার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান সোলায়মানকে হত্যার দায়ে কলমাকান্দার মুন্না ও হাসেন আলী, মুন্সীগঞ্জের সিরাজদিখানের আব্দুল মালেক ও গাজীপুরের শ্রীপুরের সেলিম সরকারের মৃত্যুদণ্ডের আদেশ দেন।

এছাড়া আদালত তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেন বলে জানান পাবলিক প্রসিকিউটর সাইফুল আলম প্রদীপ। আদালতে আসামি পক্ষের আইনজীবী ছিলেন দেলোয়ারা বেগম।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ১৬ জানুয়ারি দণ্ডপ্রাপ্ত মুন্না ঢাকা যাওয়ার জন্য নেত্রকোনা মাইক্রোস্ট্যান্ড থেকে সোলায়মানের গাড়ি ভাড়া করেন। গভীর রাতে গাজীপুর পৌঁছার পর তারা সোলায়মানকে হত্যা করে গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে। পরে হাইওয়ে ট্রাফিক পুলিশ তাদের আটক করে। আটক ব্যক্তিদের তথ্যানুযায়ী পরে সোলায়মানের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ১৮ জানুয়ারি নিহত সোলায়মানের ভাগ্নে নুরুল আমিন বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে ২০১৪ সালের ২৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত মামলা চলাকালীন ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। এছাড়া এসময় আদালত বিভিন্ন নথি ও অন্যান্য প্রমাণাদি পরীক্ষা-নিরীক্ষা করে রায় ঘোষণা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ