ঢাকা, বুধবার 9 May 2018, ২৬ বৈশাখ ১৪২৫, ২২ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

গাজীপুরের নির্বাচন স্থগিতই থাকছে ॥ আপিল নিয়মিত বেঞ্চে

স্টাফ রিপোর্টার: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের ওপর কোনো আদেশ দেননি চেম্বার বিচারপতি। চেম্বার বিচারপতি আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন। ফলে আপিল শুনানির আদেশ আসার আগ পর্যন্ত নির্বাচন স্থগিতই থাকছে।
গতকাল মঙ্গলবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিলটি নিয়মিত বেঞ্চে পাঠানোর এ আদেশ দিয়েছেন। এর আগে গত সোমবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন। বিএনপির প্রার্থীর পক্ষে শুনানি করেন আইনজীবী মওদুদ আহমদ, মাহবুব উদ্দিন খোকন ও জয়নাল আবেদিন। রিটকারীর পক্ষে আদালতে ছিলেন রোকন উদ্দিন মাহমুদ।
এর আগে ৬ মে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে এই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম রিটটি করেন।
আজহারুল ইসলাম সাভার উপজেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানের বেয়াই।
১৫ মে খুলনা সিটি করপোরেশনের সঙ্গে গাজীপুর সিটি করপোরেশনেও ভোট হওয়ার কথা ছিল। জাতীয় নির্বাচনের কয়েক মাস আগে এই দুই সিটি, বিশেষ করে রাজধানীর উপকণ্ঠে গুরুত্বপূর্ণ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের দিকে নজর ছিল সবার।
এর আগে গত জানুয়ারিতে তফসিল ঘোষণা করার পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নতুন ওয়ার্ডগুলোর নির্বাচন আদালতের নির্দেশনায় স্থগিত হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ