ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

খালেদা জিয়ার মুক্তির দাবি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল বুধবার থানায় থানয় বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর কামরাঙ্গীর চর থানার মিছিল -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার দাবিতে ঢাকায় সমাবেশ করতে না দেওয়ায় সারাদেশে বিক্ষোভ করেছে বিএনপি। গতকাল বুধবার এই কর্মসূচি পালন করে। বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিএনপি’র উদ্যোগে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।
সকালে বাড্ডা, ভাটারা ও রামপুরা থানার একটি যৌথ মিছিল বাড্ডা গুদারা ঘাট থেকে শুরু করতে গেলে পুলিশি বাধায় মিছিলটি প- হয়ে যায়। পল্লবী থানা বিএনপির একটি মিছিল কমিশনার সাজ্জাদ ও বুলবুল মল্লিকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলটি অনিক প্লাজার সামনে থেকে পূরবী সিনেমা হলের সামনে গেলে পুলিশি তৎপরতায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। মিছিলে আরও উপস্থিত ছিলেন মাহবুবুল আলম মন্টু, আলমাস হোসেন খোকন, সোহরাব হোসেন মোল্লা, আমান উল্লা আমান সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
মোহাম্মদপুর থানা বিএনপির একটি মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক সোহেল রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিল। মিছিলটি আসাদগেট থেকে টাউন হলের সামনে গিয়ে শেষ হয়।
রূপনগর থানা বিএনপির একটি মিছিল আঃ আউয়াল ও ইঞ্জি: মজিবুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে আরও উপস্থিত ছিলেন মো: মজিবুল হক, মো: আমজাদ হোসেন মোল্লা, এস, মো: সোহেল রানা, মো: কামাল হোসেন, মো: জালাল হাওলাদার, মো: নজরুল ইসলাম শাহীন, মো: নাছির, মো: গনি ফকির, মো: খোকন, সিপু মোল্লা, আলাউদ্দিন, মো:দীন ইসলাম, এমরান মোল্লা, মো: হাদিউল ইসলাম রাজিব, মো: আরিফুল ইসলাম, মো: রাফি, মো: কাউসার সহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
মিরপুর ও শাহআলী থানা বিএনপির একটি যৌথ বিক্ষোভ মিছিল ১০নম্বর সেনপাড়া পর্বতা থেকে শুরু হয়ে আল হেলাল হাসপাতালের সামনে যেয়ে শেয় হয়। ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি ফেরদৌসি আহমেদ মিষ্টি ও বিএনপি নেতা আবুল হোসেন আব্দুলের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলে উপস্থিত ছিলেন।
খিলক্ষেত থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল হাজী এস.এম ফজলুল হক ফজলুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে উপস্থিত ছিলেন প্রফেসর আখতার”জ্জামান আক্তার, সোহরাব খান স্বপন, সি এম আনোয়ার হোসেন, জহির উদ্দিন বাবু, রাসেল বাবু, পান্না ইয়াসমিন, আসাদুজ্জামান জিসান, মজনু দর্জী, সোলেমান, শহিদুল ইসলাম খোকন, মাহফুজুুর রহমান বাবু, সোহেল রানা বাবু, মো: রানা, নুর”ল আফসার নাসির্সহ খিলক্ষেত থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।
তুরাগ থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল অধ্যক্ষ আবু তাহের খান আবুলের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। আর উপস্থিত ছিলেন ওমর আলী, মিসির, আব্দুল আউয়াল, তাজুল ইসলাম সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। মিছিলটি উত্তরা ১০নং সেক্টর থেকে কামারপাড়া যেয়ে শেষ হয়।
আদাবর থানা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি আবুল হাশেম ও বিএনপি নেতা কামাল সরকারের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। মিছিলে থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলে উপস্থিত ছিলেন।
দক্ষিণখান ও উত্তরখান থানা বিএনপির একটি যৌথ বিক্ষোভ মিছিল পুলিশি হামলায় পন্ড হয়ে যায়। মিছিলে আলী আকবর আলী, নাজিম উদ্দিন দেওয়ান ও আমিরুল ইসলাম বাবলু সহ থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও তেজগাঁও, উত্তরা পশ্চিম, উত্তরখান, ভাষানটেক, ক্যান্টনমেন্ট, বনানী, গুলশান থানায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
অপরদিকে, ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে শাহবাগ, মতিঝিল, যাত্রাবাড়ী, চকবাজার, কলাবাগান, কামরাঙ্গীর চর, কদমতলী, সূত্রাপুর, গেন্ডারিয়া, বংশাল, ডেমরা, শ্যামপুর, লালবাগ কোতয়ালী থানা এলাকায় বিক্ষোভ মিছিল হয় বলে দক্ষিণের দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ