ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

অভিযুক্ত ও বিতর্কিতদের কমিটিতে আনা হবে না -ছাত্রলীগ সভাপতি

স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের আগামী দিনের  নেতৃত্বে অভিযুক্ত ও বিতর্কিতর আনা হবে না বলে জানিয়েছেন সংগঠনটির  কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। নেতৃত্বে মেধাবী, সাহসী ও ত্যাগীরাই আসবে বলে জানান তিনি।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠনটির আসন্ন ২৯তম সম্মেলন উপলক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় ছাত্রলীগের আসন্ন সম্মেলন উপলক্ষে বিভিন্ন বিষয় তুলে ধরেন তিনি। সম্মেলনে অন্যান্যের মধ্যে ছিলেন ছাত্রলীগের সহ-সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক কাজী এনায়েত, এম আমিনুল ইসলাম, দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, প্রশিক্ষণ সম্পাদক মাজহারুল ইসলাম শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।
সাইফুর রহমান সোহাগ বলেন, আমরা ছাত্রলীগের ইতিহাসে সবচেয়ে সেরা সম্মেলন উপহার দিব। সারাদেশ থেকে হাজার হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত হবে। সম্মেলনের প্রথম দিন ১১ মে বিকেল তিনটায় প্রধানমন্ত্রী সম্মেলন উদ্বোধন করবেন। আর দ্বিতীয় দিন ১২ মে ছাত্রলীগের নতুন নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোহাগ বলেন, সিন্ডিকেট শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে ব্যবহার হয় জানতাম। ছাত্রলীগে এই শব্দটি কিভাবে এসেছে তা আমার জানা নাই। আমরা প্রতিটি কার্যক্রম প্রধানমন্ত্রীর পরামর্শেই করার চেষ্টা করেছি। আগামীতেও তার পরামর্শেই সব কার্যক্রম অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ছাত্রলীগের প্রতিটা কমিটি গঠনের বিষয়ে সতর্কতা অবলম্বন করা হয়েছে। মুরব্বি সংগঠন (আওয়ামী লীগ)-এর পরামর্শেই আমরা প্রতিটা কমিটি গঠন করেছি। কোনো অনুপ্রবেশকারীকে কমিটিতে রাখা হয়নি।
সংগঠনটির সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, সম্প্রতি একটি আন্দোলন নিয়ে (কোটা আন্দোলন) ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা একটু ব্যস্ত ছিল। বিভিন্ন জেলার সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত হতে না পারলেও জেলা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর পরামর্শেই আমরা নতুন কমিটি গঠন করেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ