ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সরকারের ব্যাংকিং খাতের দুর্নীতি তুলে ধরা হবে

স্টাফ রিপোর্টার : আজ বৃহস্পতিবার বিকেলে জরুরী সাংবাদিক সম্মেলন ডেকেছে বিএনপি। বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান দৈনিক সংগ্রামকে জানান, গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বেলা ৩টায় এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। জানা গেছে, আজকের সাংবাদিক সম্মেলনে দেশের অস্থির রাজনীতির পাশাপাশি  দেশের আর্থিক খাতের দুরবস্থা ও দুর্নীতির চিত্র তুলে ধরবে বিএনপি। এবার অবশ্য সরকারের আর্থিক খাতকেই প্রাধান্য দেওয়া হয়েছে।
আগামি মাসেই সরকার বাজেট ঘোষণা করবে।  জুনে ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটকে সামনে রেখেই আর্থিক খাতের অব্যবস্থাপনার বিষয়টি সামনে আনা হচ্ছে। এক্ষেত্রে ব্যাংক সেক্টর ও অর্থ লুটপাটকে প্রাধান্য দেওয়া হয়েছে। এরই মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিশেষজ্ঞ ও দলীয় নেতারা এ কাজ শেষ করে এনেছেন। অর্থনীতিবিদ মাহবুব উল্লাহও এ কাজে যুক্ত আছেন বলে জানা গেছে।
জানা গেছে, আগামী নির্বাচনের আগে ইশতেহার তৈরির আগে দেশের বিভিন্ন খাত ভিত্তিক পর্যালোচনা করবে বিএনপি। পরবর্তীতে শিক্ষা ও প্রশাসনসহ আরও নানা বিষয়ে দলীয় গবেষণা ও অবস্থান তুলে ধরা হবে। ব্যাংকিং খাতের দুর্নীতি ও লুটপাট, বিশেষ করে গত দুই বছরে ব্যাংক সেক্টরের অস্থিরতা, সরকারি লোকদের যুক্ততা এবং বিদেশে টাকা পাচারের বিষয়গুলো উঠে আসবে আজকের সাংবাদিক সম্মেলনে। কাজ করতে গিয়ে দেশে-বিদেশে অর্থনৈতিক প্রতিষ্ঠান ও সংবাদপত্রে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনের সাহায্য নেওয়া হয়েছে।
সাংবাদিক সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ