ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীতে পুলিশ হেফাজতে ‘ছিনতাইকারীর’ মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজধানীর রমনা থানায় আটক মঈন ওরফে মঙ্গল (২৫) নামে এক যুবক পুলিশ হেফাজতে মারা গেছে। তার বাবার নাম মো. জাকির হোসেন। থাকতেন মগবাজারের মীরবাগে। তবে তার গ্রামের ঠিকানা পাওয়া যায়নি।
পুলিশ জানিয়েছে, গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মগবাজারের চেয়ারম্যান গলিতে সাখাওয়াত নামে এক যুবকের পকেট থেকে মানিব্যাগ ছিনতাইয়ের সময় জনতার হাতে ধরা পড়ে গণপিটুনির শিকার হন ওই যুবক। পরে তাকে রমনা থানা পুলিশে সোপর্দ করেন সাধারণ জনতা।
রমনা জোনের সহকারী কমিশনার (এসি) ইহসানুল ফেরদাউস জানান, তাকে গণপিটুনি দিয়ে সকালে পুলিশে সোপর্দ করে জনতা। পরে আহতাবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে তাকে ঢামেকে নেয়া হয়। সেখানে চিকিৎসা শেষে দুপুর ২টার দিকে পুলিশ তাকে থানায় নিয়ে বাদীর বর্নণামতে মামলা রেকর্ড করার সময় তিনি মারা যান।
হাসপাতাল সূত্র জানায়,বিকেল সাড়ে ৫টার দিকে রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল বাতেন ও দীপংকর অচেতন অবস্থায় ওই যুবককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার আগে  সকালের দিকে মগবাজার চেয়ারম্যান গলি এলাকায় শওকত নামে এক ব্যক্তির কাছে ছিনতাই করার সময় গণধোলাই শিকার হয় ওই যুবক। পরে পুলিশ সংবাদ পেয়ে আহত ছিনতাইকারীকে উদ্ধার করে ঢামেকে নিয়ে যায়। চিকিৎসা শেষে দুপুরের দিকে ওই যুবককে থানায় নিয়ে যাওয়া হয়। পরে থানায় আবারো অসুস্থ হয়ে পড়লে ওই যুবককে ফের ঢামেকে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঢামেক হাসপাতাল জরুরি বিভাগের চিকিৎসক এইচ এম তারেক জানান, পুলিশ তাদের জানিয়েছে, গণপিটুনিতে ওই যুবক আহত হয়। পরে পরীক্ষা-নিরীক্ষার পর তাকে মৃত ঘোষণা করা হয়। মৃত যুবকের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পরে মৃত্যুর কারণ জানা যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ