ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

কিশোরগঞ্জে হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ সংবাদদাতা: কিশোরগঞ্জে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবু তাহের চাঞ্চল্যকর মেরাজ মুন্সী হত্যার দায়ে ১১ জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন। গতকাল বুধবার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষনা করা হয়।
২০০০ সনের ২৪ এপ্রিল কটিয়াদী উপজেলার সুতীনকলা গ্রামে ঠাকুরবাড়ীর জমি নিয়ে বিরোধের জের হিসেবে আসামীরা মেরাজ মুন্সীকে নৃশংসভাবে হত্যা করে। এ ব্যাপারে মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শেষে ৩৪ জনের বিরুদ্ধে চার্জশীট দেয়। সাক্ষ্যজেরা শেষে আসামী আল্লাদ শাহ, মোকলেছুর রহমান শাহ, আতাউর রহমান শাহ, সামছুদ্দিন শাহ, সফির উদ্দিন শাহ, রঞ্জন শাহ, অহিদ শাহ, চন্দন শাহ, ছাফির উদ্দিন শাহ, মন্টু মিয়া, আসলাম ও  জামাল শাহকে দঃ বিঃ ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্থ করে প্রত্যেকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমান প্রদান করেন। এছাড়া আসামী সবুজ, কাঞ্চন, রফিক ভূঞা, জালাল উদ্দিন শাহ, লিটন ও ফজলু শাহকে দঃ বিঃ ৩২৪/১৪৮ ধারায় দোষী সাব্যস্থ করে প্রত্যেক ধারায় প্রত্যেক আসামীকে ৩ বছরের সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
আসামী কমর, শাহ, নূরুল ইসলাম, খোকন ভূঞা, আঙ্গুর ভূঞা, আঃ রউফ, সবদর শাহ, শফিক শাহ ও শাজাহান শাহার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করেন।
মামলাটির সরকার পক্ষে ছিলেন মোঃ আতাউর রহমান এপিপি ও আসামী পক্ষে ছিলেন এ্যাড. এম.এ রশিদ, এ্যাড. মিয়া মোঃ ফেরদৌস ও এ্যাড. অশোক সরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ