ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

সাটুরিয়ায় বজ্রসহ বৃষ্টি

সাটুরিয়া (মানিকগঞ্জ) সংবাদদাতা : কয়েকদিন ধরেই চলছে ঝড়-বৃষ্টির দাপট। দিনে রাতে এক-দু’বার হানা দিচ্ছে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায়। কখনও ঘণ্টা ধরে আবার কখনও কয়েক মিনিট ঝরেই ক্ষ্যান্ত দিচ্ছে বর্ষণ।
গতকালও জেলার বিভিন্ন উপজেলা এলাকা থেকে বজ্রসহ বৃষ্টির খবর পাওয়া গেছে।
বুধবার বেলা সাড়ে ১২টায় সাটুরিয়া উপজেলার দরগ্রাম ও তিল্লি এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। কিছুক্ষণ পরপর বজ্রপাতের ঝলকানি ও গর্জন শোনা যায়।
উপজেলা পরিষদ এলাকায় সকালের দিকে কড়া রোদ থাকলেও দুপুরের দিকে ঘনকালো মেঘে ছেয়ে যায়। এসময় বজ্রপাত ও গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়।
উপজেলার তাঁত শিল্প এলাকা হিসেবে পরিচিত বরাইদ ও দিঘুলিয়ায় বৃষ্টির খবর বিশিষ্ট ব্যবসায়ী মো. দাউদ হাসান লাভলু জানান।
এছাড়া বালিয়াটি, নওগাঁও, ঘিওর এলাকা থেকেও বৃষ্টির খবর পাওয়া গেছে। অন্যদিকে দেশের উত্তরাঞ্চলে ভোর থেকেই ঝড়-বৃষ্টির খবর জানা গেছে। এদিকে পরবর্তী ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলিসহ হালকা বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।
উপজেলা কৃষি কর্মকর্তা মো.এমদাদুল হক জানান, বজ্রসহ শিলা বৃষ্টি সম্পর্কে কৃষকদেরকে জনসচেতনতা মূলক কর্যক্রম চালিয়ে যাচ্ছি। এছাড়াও কৃষকদের ধান ৮০শতাংশ পেকে গেলে কাটার নিদের্শনা দিচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ