ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘দুর্যোগ ব্যবস্থাপনা জার্নাল’ মোড়ক উন্মোচন

রংপুর অফিস : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) -এর ‘দূর্যোগ ব্যবস্থাপনা জার্নাল’ এর প্রথম সংখ্যার মোড়ক উম্মোচন করা হয়েছে। 
গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাসরুমে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ প্রকাশিত এই জার্নাল এর মোড়ক উম্মোচন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এবং জার্নাল সম্পাদক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। সহকারী অধ্যাপক এ.টি.এম জিন্নাতুল বাসার এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ডক্টর মোহাম্মদ এমদাদুল হক ।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডক্টর মোহাম্মদ গাজী মাজহারুল আনোয়ার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান এবং দূর্যোগ ব্যবস্থাপনা-ই-লানিং সেন্টার-এর পরিচালক ডক্টর এ. আর. এম. তৌফিকুল ইসলাম।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরেন প্রতি তিন মাস পর বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগ থেকে পর্যায়ক্রমে বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমেই জার্নাল প্রকাশ করা হবে। শুধুমাত্র বাংলা ও ইংরেজি বিভাগ থেকে নিজ নিজ ভাষায় জার্নাল প্রকাশিত হবে। এছাড়া ৬টি অনুষদ থেকেও প্রত্যেক তিন মাসে জার্নাল প্রকাশ করা হবে বলে তিনি জানান। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের এসব জার্নাল সংগ্রহ এবং পঠনের প্রতি তিনি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ