ঢাকা, বৃহস্পতিবার 10 May 2018, ২৭ বৈশাখ ১৪২৫, ২৩ শাবান ১৪৩৯ হিজরী
Online Edition

রূপগঞ্জের সংক্ষিপ্ত সংবাদ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়নগঞ্জের রূপগঞ্জে যমুনা ব্যাংক লিমিটেডের ২য় ডিজিটাল ব্যাংকিং সেন্টার ”যমুনা ব্যাংক স্পীড”এর শুভ উদ্বোধন করা হয়।
সোমবার দুপুরে তারাব পৌরসভায় আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাইফুদ্দিন আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে সেন্টাররটি উদ্বোধন করেন, তারাব পৌর মেয়র হাছিনা গাজী।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তারাব পৌর নির্বাহী পরিচালক নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার জেট এম আনোয়ার হোসেন, সচিব মোঃ তাজুল ইসলাম,আঃ মতিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
কুপিয়ে জখম
নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন মোহাম্মদ আলী (৭২) নামে এক পোষ্ট অফিসের পিয়নকে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে উপজেলার রূপসী স্লুইচগেট এলাকায় এ ঘটনা ঘটে।
আহতের ছেলে কামাল হোসেন জানান, তার বাবা মোহাম্মদ আলী দীর্ঘ দিন ধরে রূপসী বাজার পোষ্ট অফিসের সরকারি পিয়ন হিসেবে কর্মরত রয়েছেন।
রূপসী স্লইচগেট এলাকার হোসেন আলী, রেনু বেগমের সঙ্গে দীর্ঘ দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল তাদের। এর জের ধরে সোমবার সকালে মোহাম্মদ আলী চিঠি নিয়ে গ্রাহকদের বাড়িতে যাওয়ার সময় রূপসী ডেকোর মাঠের সামনে পৌছালে প্রতিপক্ষ হোসেন আলী, তুহিন, রেনু বেগম ও লতা আক্তারসহ অজ্ঞাত ৪/৫ জন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে তার চিঠির ব্যাগ ছিনিয়ে নেয়। এসময় মোহাম্মদ আলী বাঁধা দিলে প্রতিপক্ষের লোকজন তাকে ধারালো চাপাতি দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরুতর জখম করে।
হত্যার চেষ্টা
রূপগঞ্জে পুর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন শাহীন (২৩) নামে এক যুবককে হাত-পা বেঁধে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
হত্যার চেষ্টায় ব্যর্থ হয়ে ওই যুবককে পিটিয়ে আহত করা হয়। গত রোববার বিকেলে উপজেলার ফজুরবাড়ির মোড় এলাকায় ঘটে এ ঘটনা। শাহীন উপজেলার মুশুরী এলাকার সুরুজ মিয়ার ছেলে।
আহত শাহীনের মা মনোয়ারা বেগম জানান, একই এলাকার হোসেনের সঙ্গে তাদের দীর্ঘ দিন ধরে বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ রয়েছে। বিকেলে নিজ বাড়ী মুশুরী থেকে জাঙ্গীর এলাকায় যাওয়ার পথে ফজুরবাড়ির মোড় এলাকায় পৌছাবামাত্র হোসেনের হুকুমে তার সহযোগীরা ছেলে শাহীনের পথগতিরোধ করে।
এক পর্যায়ে ঢাকা ভিলেজের পেছনে নিয়ে গিয়ে শাহীনের হাত-পা বেঁধে ফেলে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালায়।
হত্যার চেষ্টায় ব্যর্থ হয়ে তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় ছেলেকে বাচাতে এগিয়ে গেলে মনোয়ারা বেগমকেও কিল-ঘুষি মেরে আহত করা হয়।
তবে, হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ব্যপারে আমি কিছুই জানিনা। মিথ্যা অপবাদ দিয়ে আমাকে হয়রানি করার চেষ্টা চলছে।
স্কুল ছাত্রী অপহরণ
রূপগঞ্জে একদল অপহরণকারী সুমনা (১৬) নামে ১০ম শ্রেনীর পড়ুয়া এক স্কুল শিক্ষার্থীকে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে উপজেলার সদর ইউনিয়নের নবগ্রাম এলাকায় ঘটে এ অপহরণের ঘটনা। সুমনা সাহাপুর এলাকার সেলিম রেজার মেয়ে।
অপহৃত স্কুল ছাত্রীর মা তানিয়া সুলতানা জানান, তা মেয়ে সুমনা স্থানীয় আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্রী। বিদ্যালয়ে আসা যাওয়ার পথে প্রায়ই সুমনাকে উত্ত্যক্ত করতো পার্শ্ববর্তী আলমপুরা এলাকার বখাটে মানিক মিয়া (২৪)। এ বিষয়টি সুমনা তার পরিবারের সদস্যদের জানায়। পরে মানিককে উত্ত্যক্তের বিষয়ে নিষেধ করলেও তাতে ক্ষান্ত হয়নি সে।
সকালে স্কুলে আসার পথে দক্ষিণ নবগ্রাম কবরস্থান এলাকায় পৌছামাত্র মানিক ও তার সহযোগী হোসেন, ইব্রাহিম, হৃদয়সহ আরো অজ্ঞাত ৪/৫ জন একটি মাইক্রোবাসে জোরপুর্বক ভাবে উঠিয়ে সুমনাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় তানিয়া সুলাতানা বাদি হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তবে, অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অপহরণের বিষয়টি অস্বীকার করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ